ত্রাণ বিতরণে বেহেলী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার
জামালগঞ্জের বেহেলী ইউনিয়নের বোরো ফসলহারা কৃষকদের মাঝে বেসরকারি ত্রাণ সহায়তা প্রদানে অনিয়ম-দুর্নীতির অভিযোগ উঠেছে।
বেসরকারি উন্নয়ন সংস্থা ‘সিএনআরএস’ এর ত্রাণ বিতরণে বেহেলী ইউপি চেয়ারম্যান অসীম তালুকদারের বিরুদ্ধে এসব অভিযোগ করেছেন দুর্গাপুর গ্রামের বাসিন্দা রন্টু সরকার। গত বুধবার জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন তিনি।
তবে ইউপি চেয়ারম্যান অসীম তালুকদার বলেছেন, ‘ নির্বাচনী বিরোধের জের ধরে রন্টু সরকার এসব মিথ্যা ও হায়রানীমূলক অভিযোগ করছেন। ত্রাণ দিয়েছে সেইভ দা চিন্ড্রেন নামক সংগঠন। বিতরণ সহায়তা করেছে সিএনআরএস। এনজিও সংস্থার লোকজনই সবকিছু করেছেন। গত ৪-৫ মাস আগেই এসব ত্রাণ বিতরণ করা হয়েছে। এসব ত্রাণ বিতরণে ইউনিয়ন পরিষদের কোন সম্পৃক্ত ছিল না। ’
অভিযোগে উল্লেখ করা হয়েছে, দরিদ্রদের নামে ত্রাণ সহায়তা বিতরণ করার কথা থাকলেও তালিকা তৈরিতে স্বজনপ্রীতি করেছেন ইউপি চেয়ারম্যান অসীম তালুকদার। নিজের আত্মীয়-স্বজন ও পছন্দের লোকজনকে তিনি ত্রাণের তালিকায় অন্তর্ভূক্ত করেছেন। এনজিও সংস্থা থেকে প্রত্যেক লোককে নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়েছে। কিন্তু ইউপি চেয়ারম্যান অসীম তালুকদার ত্রাণপ্রাপ্ত দরিদ্রদের কাছ থেকে নগদ ২ দুই হাজার টাকা আদায় করে আত্মসাৎ করেছেন। দরিদ্রদের নামে নগদ ৫ হাজার টাকা বিতরণ করা হলেও পরিবারগুলো পেয়েছেন ৩ হাজার টাকা।