দক্ষিণ সুনামগঞ্জে বাঁধ নির্মাণে বাধার অভিযোগ

দক্ষিণ সুনামগঞ্জ অফিস
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার দরগাপাশা ইউনিয়নে উন্নয়ন প্রকল্পের ১১ নং পিআইসির মাধ্যমে জামখোলা হাওরে মাছুখাই নদীরপাড় থেকে জামখোলার মূল বাঁধ পর্যন্ত বেড়ী বাঁধ নির্মাণের জন্য পাশর্^বর্তী খাস জমি থেকে মাটি উত্তোলন করায় মাটি কাটার মেশিন আটক করে শ্রমিকদের কাজ না করার জন্য হুমকি-ধমকির অভিযোগ পাওয়া গেছে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দায়ে করেছেন দরগপাশা ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও পিআইসি কমিটির সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সদস্য আব্দুল মমিন ও বাবুল মিয়া।
জানা যায়, সোমবার, সকাল ১০ টায় জামখোলা হাওরে মাছুখাই থেকে জামখোলার বাঁধ পর্যন্ত বেড়ী বাঁধ নির্মাণের সময় স্থানীয় হাসামপুর গ্রামের পাশে সরকারি খাস ভূমি থেকে মাটি উত্তোলন করেতে গেলে হাসামপুর গ্রামের আলফু মিয়ার পুত্র নুরুল ইসলাম সাজু ও তাহার ভাই এমদাদুল ইসলাম সহ তাহাদের আত্মীয় স্বজন বাধা প্রদান করে। এসময় নির্মাণাধীন বাঁধের কাজে নিয়োজিত মাটি কাটার মেশিন আটক করে এবং শ্রমিকদের   
কাজ না করার জন্য হুমকি-ধমকি প্রদান করে বলে প্রকাশ।
অভিযুক্ত নুরুল ইসলাম সাজু বলেন, আমার বসত বাড়ীর পাশে সরকারি খাস জমি রয়েছে। মাটি কাটার কারণে আমার অসুবিধা হওয়ার জন্য তাদেরকে নিষেধ করেছিলাম। কিন্তু মেশিন আটক বা কাউকে হুমকি দেই নাই।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন  অর রশীদ অভিযোগের বিষয়ে সত্যতা নিশ্চিত করে বলেন, উক্ত অভিযোগের বিষয়ে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বলেছি।