দক্ষিণ সুনামগঞ্জে বৃদ্ধা নিহত, আহত ৩০

দক্ষিণ সুনামগঞ্জ অফিস
জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়নের হরিপুর গ্রামে জমি-জমা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে আনোয়ারা বেগম (৫৫) নামের এক মহিলা নিহত হয়েছেন। উভয় পক্ষের সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার হরিপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত আনোয়ারা বেগম হরিপুর গ্রামের মৃত ফয়জুর রহমানের স্ত্রী।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, উপজেলার পাথারিয়া ইউনিয়নের হরিপুর গ্রামের পঞ্চায়েতের সাথে একই গ্রামের ফকির মেম্বারের গোষ্ঠীর দীর্ঘদিন ধরে জমি জমা নিয়ে বিরোধ চলে আসছিল। ১৫ দিন আগে এই নিয়ে দুইপক্ষ মুখোমুখি অবস্থান নেয়। সোমবার বেলা সাড়ে ১১ টায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে ফকির মেম্বার’এর গোষ্ঠীর আনোয়ারা বেগম
নিহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদেরকে সুনামগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত ৬ জনকে উন্নত চিকিৎিসার জন্য সিলেট ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এরা হলেন, হরিপুর গ্রামের নূর মালিক (৪০), তার ছেলে আবুল মিয়া (২২), নানু মিয়া (২৫), সিরাজ মিয়া (২৮), একই গ্রামের মৃত সমুজ আলীর ছেলে আকমল আলী (২৫), আব্দুর রহমানের ছেলে নজরুল ইসলাম (৪৫)। অন্যদের সুনামগঞ্জ সদর হাসপাতালে এবং স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনায় জড়িত ৫ জনকে পুলিশ গ্রেফতার করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশীদ চৌধুরী জানান, উপজেলার হরিপুর গ্রামের দুইটি পক্ষের মধ্যে সংঘর্ষে এক নারী আনোয়ারা বেগম নিহত হয়েছেন। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।