দক্ষিণ সুনামগঞ্জে মসজিদের রাস্তায় বেড়া, সংঘর্ষের আশঙ্কায় থানায় অভিযোগ

দক্ষিণ সুনামগঞ্জ অফিস
দক্ষিণ সুনামগঞ্জের পার্বতীপুরে মধ্য জামে মসজিদের রাস্তায় বেড়া দেয়ায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গত বুধবার একই গ্রামের মৃত সিকন্দর আলীর পুত্র শাহাব উদ্দিন গংদের বিরুদ্ধে দক্ষিণ সুনামগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছেন পার্বতীপুর মধ্য জামে মসজিদ কমিটির পক্ষে কমিটির সাধারণ সম্পাদক চমক আলী।
জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ পার্বতীপুর জামে মসজিদের দেয়াল নির্মাণকে কেন্দ্র করে প্রায় ৬ মাস যাবৎ ঝগড়া বিবাদ চলে আসছে। মসজিদ কমিটি দেয়াল নির্মাণ করতে গেলে শাহাব উদ্দিন দেয়াল নির্মাণ কাজে বাধা দেয়। কমিটির লোকজনদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে ক্ষমতার দাপটে জোর পূর্বক মসজিদের জায়গা এবং মুসলীদের চলাচলের রাস্তায় বেড়া দিয়ে রাস্তা বন্ধ করে দেয়। দেয়াল নির্মাণ কাজের জন্য রাখা রড, সিমেন্ট,বালু পাথর ও ইট, কাঠ, কয়েল, তার সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যায়। এই বিষয়ে কমিটির লোকজন এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলেও বিবাধীগণ তা তোয়াক্কা করেনি।
অভিযোগে আরও উল্লেখ করা হয় মসজিদের রাস্তাটি বন্ধ থাকায় গ্রামের মুসল্লী ও কোরআন শিক্ষায় পড়ুয়া কোমলমতি শিশুরা মসজিদে যেতে পারছে না। পাশাপাশি মসজিদের চলমান কাজের ব্যাঘাত ঘটছে। এই বিষয়ে যেকোনো সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় রয়েছেন কমিটির লোকজন সহ পুরো গ্রামের মানুষ।
এ বিষয়ে বিবাদী শাহাব উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি আমার রেকর্ডিয় জায়গায় বেড়া দিয়েছি, এটা মসজিদের জায়গা নয়।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুনুর রশীদ চৌধুরী জানান অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।