দিরাইয়ে কলমশক্তি ডটকম’র উদ্বোধন ও মুক্তিযোদ্ধা সম্মাননা

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম ‘কলমশক্তি ডটকম’র উদ্বোধন ও জীবিত মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় দিরাই উপজেলা পরিষদ গণমিলনায়তনে কলমশক্তি ডটকম পরিবারের উদ্যোগে আয়োজিত উদ্বোধন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এলাকার সাংসদ ড. জয়া সেনগুপ্তা।
উদ্বোধন করেন সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট।
প্রধান অতিথির বক্তব্যে ড. জয়া সেনগুপ্তা বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। মুক্তিযোদ্ধাদের শ্রেষ্ঠত্বের আসন দিয়েছেন বাংলাদেশের স্থপতি জাতির জনক শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের কল্যানে কাজ করে যাচ্ছে আওয়ামীলীগ সরকার।
সাবসেক্টর কমান্ডার প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের নাম উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে আজন্ম দেশ ও জাতির কল্যাণে কাজ করে গেছেন তিনি।
উদ্বোধকের বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, সাংবাদিকরা জাতির দর্পন। গণমাধ্যমকে অবাধ স্বাধীনতা দিয়েছে আওয়ামীলীগ সরকার।
মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান উল্লেখ করে মুকুট বলেন, তাদের ঋণ শোধ করার নয়। দেশের ইতিহাসের সাথে মুক্তিযোদ্ধাদের নাম স্বর্ণাক্ষরে লিখা থাকবে। দিরাই উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জন্য ১০লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন তিনি।
কলমশক্তি ডটকম’র প্রধান সম্পাদক মাসুক সরদারের সভাপতিত্বে ও প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী এবং যুবনেতা জুয়েল মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উদ্বোধন ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, দিরাই পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতির সভাপতি আকবর হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, সাচনাবাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন কলমশক্তি ডটকম’র সম্পাদক মোশাহিদ আহমদ। শেষে উপজেলার জীবিত ৩শ’ চারজন মুক্তিযোদ্ধার হাতে সম্মাননা স্মারক প্রদান ও পায়রা এবং বেলুন উডিয়ে কলমশক্তি ডটকম’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিবৃন্দ।