দিরাইয়ে কৃতি শিক্ষার্থীদের সবংর্ধনা ও বৃত্তি প্রদান

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে এসএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়েছে। পৌর সদরের চন্ডিপুর গ্রামের যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসীদের সংগঠন ‘চন্ডিপুর এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে গ্রামের এসএসসি উত্তীর্ণ ৪৩ জন শিক্ষার্থীকে এই সবংর্ধনা ও শিক্ষা সহায়তা প্রদান করা হয়। রবিবার বেলা ১০ টায় চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রাক্তন শিক্ষক আলতাব উদ্দিন মাস্টারের সভাপতিত্বে ও শিক্ষক আবু হেনা এবং দেলোয়ার হোসেন মিশু’র যৌথ পরিচালনায় সবংর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর মেয়র মোশাররফ মিয়া, সমাজসেবক আসাদ উল্লা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল কাইয়ুম, আব্দুল হাফিজ মাস্টার, জেলা পরিষদ সদস্য নাজমুল হক, মতিউর রহমান, শফিক মিয়া, সাবেক কাউন্সিলর মশাহিদ মিয়া, সমাজ কর্মী আব্দুজ জাহির, যুবনেতা ফারুক সরদার, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, পৌর কাউন্সিলর ইদন মিয়া, এবিএম মাসুম প্রদীপ, প্রধান শিক্ষক আতাউর রহমান, সুধাসিন্ধু দাস, ব্যবসায়ী করম উদ্দিন, রাজনীতিবিদ তাজুল ইসলাম, মাওলানা শরীফ উদ্দিন, মোজাম্মেল হক, বাবুল মিয়া, রায়হান চিশতী, চাকুরীজীবী ফয়সল আহমদ, শাবি শিক্ষার্থী এনামুল হক, ঢাবি শিক্ষার্থী মাহবুবা আক্তার, শিক্ষার্থী নোমান আহমদ প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন দিরাই সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জাফর ইকবাল।
ভার্চ্যুয়ালভাবে সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ টিপু চৌধুরী, সাধারণ সম্পাদক দোলন মিয়া। এসোসিয়েশনের উদ্যোগে এবং গ্রামবাসির সহযোগীতায় সর্বসম্মতি ক্রমে চন্ডিপুর গ্রামে একটি ম্যাধ্যমিক স্কুল প্রতিষ্ঠার নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।
সভা শেষে এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের এসোসিয়েশনের পক্ষ থেকে সনদ, ক্রেস্ট ও নগদ অর্থ সহায়তা তুলে দেয়া হয়। এছাড়া গ্রামের অস্বচ্ছল দুই ব্যক্তিকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।