দিরাইয়ে কৃষক বাছাইয়ে লটারী অনুষ্ঠিত

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে কৃষকের কাছ থেকে ন্যায্য মূল্যে বোরো ধান ক্রয়ের লক্ষ্যে লটারী অনুষ্ঠিত হয়েছে।
রবিবার বেলা ১১টায় উপজেলার পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও চলতি দায়িত্বপ্রাপ্ত ইউএনও ফারিয়া সুলতানা।
উপজেলা কৃষি কর্মকর্তা আবু মো. মনিরুজ্জামানের পরিচালনায় এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র মোশাররফ মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামরুল ইসলাম, ওসি (তদন্ত) আকরাম হোসেন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শাহীন আলম, খাদ্য কর্মকর্তা হিমেল দাস, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, ইউপি চেয়ারম্যান শিবলী আহমেদ বেগ, এহসান চৌধুরী, আব্দুল কুদ্দুস, সৌম্য চৌধুরী, রেজুয়ান হোসেন খান, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, যুগ্ম সম্পাদক আবু হানিফ চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোশাহিদ আহমদ প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা আবু মো. মনিরুজ্জামান জানান, বোরো ধান সংগ্রহের লক্ষ্যে লক্ষমাত্রা অর্জনে কৃষক বাছাইয়ের উদ্দেশ্যে আবেদনকৃত ১৭ হাজার ৭৪৩ জন কৃষকের মধ্যে যাচাই বাছাই করে ১৫ হাজার ৭৯৯ জন কৃষকের মধ্যে লটারি করা হয়। লটারির স্বচ্ছতা নিশ্চিতকরণে ডিজিটাল পদ্ধতি গ্রহণ করা হয়।
এবছর সরকার নির্ধারিত প্রতিকেজি ২৬ টাকা দরে উপজেলার কৃষকদের নিকট হতে ৩৬ হাজার ৮২ মেট্রিক ট্রন ধান সংগ্রহ করা হবে। মোট বরাদ্দ আবাদি জমি বিবেচনায় ইউনিয়নভিত্তিক বন্টন করে দেওয়া হয়েছে এবং লটারিতে নির্বাচিত প্রতি কৃষক ২ মেট্রিক টন করে ধান বিক্রি করতে পারবেন।