দিরাইয়ে জেলেদের বিক্ষোভ মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে শয়তানখালী ২য় খন্ড জলমহালটির ইজারা বাতিল করে তীরবর্তী প্রকৃত জেলেদের অনুকূলে ইজারা প্রদানের দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে জেলে সম্প্রদায়।
সোমবার বেলা ১১টায় দিরাই পৌর সদরের থানা রোডে জেলেদের গ্রাম হিসেবে পরিচিত চান্দপুর গ্রামবাসীর উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে সহ¯্রাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে।
জেলে সম্প্রদায়ের নেতা গৌরাঙ্গ চন্দ্র বর্মনের সভাপতিত্বে ও অরণ্য কিরণ বর্মনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজাহান সরদার, কৃষক লীগের আহ্বায়ক তাজুল ইসলাম, অমলেন্দু বর্মন, ইউপি সদস্য সুকেশ বর্মন, নীলমনি বর্মন, গোপী বর্মন, গীতা রানী বর্মন, রাইমনি বর্মন, খোকন বর্মন, জুলেখা বর্মণ প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, শয়তানখালী ২য় খন্ড জলমহালটির তীরবর্তী চান্দপুর গ্রামে বংশপরম্পরায় জেলেদের বাস। এই সম্প্রদায়ের একমাত্র আয়ের উৎস মৎস্য আহরণ। এর মাধ্যমেই জীবিকা নির্বাহ করে আসছেন তারা।
জলমহালটি প্রকৃত মৎস্যজীবী চান্দপুর মৎস্যজীবি সমবায় সমিতির নামে ইজারা প্রদানের দাবি জানিয়ে বক্তারা বলেন, জলমহালটি অন্য কোন সমিতির নামে ইজারা প্রদান করা হলে এ গ্রামের সাধারণ জেলেদেরকে না খেয়ে মারা যেতে হবে।
মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা নির্বাহী কার্যালয়ে গিয়ে স্মারাকলিপি প্রদান করেন জেলেরা।