দিরাইয়ে রাস্তা উন্নয়ন বিষয়ক মতবিনিময়

দিরাই প্রতিনিধি
দিরাইয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুত দুটি রাস্তা উন্নয়নে সমীক্ষা যাচাই, পরিবেশ ও সামাজিক অবস্থার প্রভাব নিরূপণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সেন্টার ফর এনভায়রনমেন্টাল এন্ড জিওগ্রাফিক ইনফরমেশন সার্ভিস (সিইজিআইএস) এর আয়োজনে বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলামের সভাপতিত্বে এবং সিইজিআইএস’র সহকারী মুবাশি^র বিন আনসারীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভুমি বিশ^জিৎ দেব, সিইজিআইএস’র এসোসিয়েট স্পেশালিষ্ট মনিরুল হক মানিক, রিসোর্স এসোসিয়েট সৈয়দ সোহেল আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা সহকারী প্রকৌশলী হাবিবুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান তালুকদার, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু হানিফ চৌধুরী, তাড়ল ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, জগদল ইউপি চেয়ারম্যান শিবলী আহমেদ বেগ, কুলঞ্জ ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, করিমপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের সদস্য ও প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
মতবিনিময়সভায় বক্তারা বলেন, দিরাই কালনী সেতু থেকে রজনীগঞ্জ, নগদীপুর ও হুসেনপুর বাজার হয়ে কলকলিয়াগামী রাস্তাটি উন্নয়ন করলে কম খরচে অধিক মানুষ সুবিধা লাভ করবে। হুসেনপুর বাজার থেকে নগদীপুর ও রজনীগঞ্জ বাজার হয়ে কালনী সেতু দিয়ে দিরাই পর্যন্ত এখনই মোটর সাইকেল চলাচল করছে। এদিক দিয়ে রাস্তা নির্মাণ করলে কম সময়ের মধ্যে রাস্তা উন্নয়ন কাজ সম্পন্ন করা যাবে। হাওরের উপর দিয়ে ফ্লাইওভার নির্মাণ করতে হবে না, হাওরের জীববৈচিত্র হুমকির মুখে পড়ার কোন সম্ভাবনাও নেই। দিরাই থেকে ধলবাজার হয়ে বোয়ালিয়া পর্যন্ত রাস্তাটি (সাবমার্জিবল থেকে অল ওয়েদার) স্থায়ী ভাবে নির্মাণের পক্ষে মতামত দেয়া হয়।