দিরাই ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষকে সংবর্ধনা প্রদান

দিরাই প্রতিনিধি
দিরাই ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবদুল হান্নান চৌধুরীকে সংবর্ধনা দিয়েছে কলেজ কর্তৃপক্ষ। বুধবার দুপুর ১২ টায় কলেজ ক্যাম্পাসে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এ সংবর্ধনা প্রদান করা হয়।
ভারপ্রাপ্ত ইউএনও সাহিদুল আলমের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী রুমা চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র মোশাররফ মিয়া, অ্যাড. সোহেল আহমদ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রদীপ কুমার দাস, অ্যাড. অভিরাম তালুকদার, আল ইমরান চৌধুরী, সহকারি অধ্যাপক এ এইচ এম ফারুক, মুহিবুর রহমান তালুকদার, ধীমান কীর্তনিয়া, আ.ন.ম সোয়েব চৌধুরী, ফখর উদ্দীন চৌধুরী, সন্ধীপন দাস, ফৌজিয়া আক্তার, সায়েল আহমদ প্রমুখ।
সংবর্ধিত অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রদীপ কুমার দাস।
১৯৭৯ সালে কলেজ প্রতিষ্ঠাকালীন সময় থেকে অধ্যক্ষের দায়িত্ব পালন করে ২০০৯ সালে অবসরে যান আবদুল হান্নান চৌধুরী।
সংবর্ধিত অতিথির বক্তব্যে অধ্যক্ষ আবদুল হান্নান চৌধুরী বলেন, এই কলেজটি ভাটিবাংলার জ্ঞানের বাতিঘর হিসেবে প্রতিষ্ঠিত হবে সেই স্বপ্ন নিয়েই প্রতিষ্ঠাকালীন দায়িত্ব নিয়েছিলাম। আজ কলেজটি ডিগ্রীতে রূপান্তরিত হয়েছে, নতুন নতুন ভবন নির্মাণ হয়েছে। ভবিষ্যতে কলেজটি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হবে।
স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপ্লুত কন্ঠে তিনি আরও বলেন, শুরুতে অনেক শিক্ষক বিনা বেতনে চাকুরী করেছেন। কলেজের জন্য অনেক ত্যাগ করেছেন, আমি তাদের জন্য কিছুই করতে পারিনি। বর্তমান শিক্ষক ও গভর্নিং কমিটির কাছে তিনি কলেজে অনার্স কোর্স চালু করার আহবান জানান।