দুঃসময়েও বাংলাদেশের পাশে থাকবে ভারত-সিলেটে শ্রিংলা

সু.খবর ডেস্ক
ভারতের বিদায়ী হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, সুসময় বা দুঃসময়ে ভারত বাংলাদেশের সাথে থাকবে। সকল মুক্তিযোদ্ধারে জন্য পাঁচ বছরের মাল্টিপল ভিসা, অসুস্থ মুক্তিযোদ্ধাদের সশস্ত্র বাহিনীর হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, নতুন মুক্তিযোদ্ধা সন্তান বৃত্তি প্রকল্প চালু করছে ভারত।
বৃহস্পতিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ভারতীয় হাই কমিশন ও মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের উদ্যোগে মুক্তিযোদ্ধার সন্তানদের বৃত্তির চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন, শাবিপ্রবির ভিসি ফরিদ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মুক্তিযুদ্ধ একাডেমি ট্রাস্টের সভাপতি আবুল কালাম আজাদ, এসএমপির অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ, মুক্তিযুদ্ধ চর্চা ও গবেষণা কেন্দ্র সুনামগঞ্জ এর আহবায়ক এবং দৈনিক সুনামগঞ্জে খবরের উপদেষ্টা সম্পাদক মুক্তিযোদ্ধা অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু প্রমুখ।
আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সিলেট ও কিশোরগঞ্জের ২১৬ জন শিক্ষার্থীকে প্রায় ৭৮ লক্ষ টাকা বৃত্তি দেয়া হয়। এ উদ্যোগে গত এক যুগে মোট ১২ হাজার শিক্ষার্থীকে এর আওতায় ২২ কোটি টাকা প্রদান করা হয়েছে।
বক্তারা মুক্তিযুদ্ধের সময় ভারতের সহায়তার কথা উল্লেখ করে ভবিষ্যতেও তা অব্যাহত থাকার আশাবাদ ব্যক্ত করেন।
ইন্দিরা গান্ধীর ভূমিকা স্মরণ করে বক্তারা বলেন, তার শক্তিশালী ভূমিকায় দেশ দ্রুত স্বাধীন করা সম্ভব হয়। সেই সাথে স্বাধিকার অর্জনের সমর্থন আদায়ের জন্য দেশে দেশে গিয়ে বাংলাদেশের পক্ষে কাজ করার কথা স্মরণ করেন।
সূত্র : সিলেটটুডে২৪.কম