দুইপক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ৩০

স্টাফ রিপোর্টার
দিরাইয়ে জলমহালকে কেন্দ্র করে বিরোধের জের ধরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত এবং উভয় পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সোমবার বিকাল ৪ টায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। ফের সংঘর্ষের আশংকায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের পাশের উদি বিল নিয়ে ভাটিপাড়া নয়াহাটির ইউপি সদস্য রুহেল আহমদ তালুকদার ও বাজারহাটির শিশির নূরের লোকজনের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে। এই দ্বন্দ্বের জের ধরে সোমবার দুই পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাব্যাপি সংঘর্ষে রুহেব মিয়া (৩৫) নামের একজন নিহত এবং উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়। গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের দিরাই হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বাজারহাটির শিশির নূর বললেন, উদির হাওরের বিল নিয়ে রুহেল মেম্বারের লোকজনের সঙ্গে আমাদের বিরোধ চলছে। ওখানে আমাদের জমি রয়েছে। অথচ আমরা যেতে পারি না। আজ সোমবার রুহেল মেম্বারের লোকজন আমাদের বাড়ীঘরে হামলা করেছে। তাদের হামলায় আমাদের পক্ষের একজন মারা গেছেন। আরও অনেকে আহত হয়েছেন। ঘটনার জন্য দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়কেও দোষারোপ করলেন শিশির নূর।
রুহেল আহমদের মেয়ে মিম বেগম জানালেন, কাগজেপত্রে তাদের বিল হলেও শিশির নূরের লোকজন জোরপূর্বক বিল দখল করতে চায়। আজ তারা নিজেরাই তাদের একজনকে মেরে আমাদের বাড়ী-ঘর লুট করে সব কিছু নিয়ে গেছে।
স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান কাজী বললেন, দুইপক্ষে বহুদিনের বিরোধ চলছে। পূর্ব বিরোধের জের ধরেই সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে একজন নিহত এবং উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।
দিরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায় ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায় নি।
দিরাই থানার ওসি আজিজুর রহমান জানালেন, বিলের মালিকানা নিয়ে দুইপক্ষের সংঘর্ষে একজন মারা গেছে। ঘটনাস্থলে পুলিশ আছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।