দুর্যোগ মোকাবেলায় সরকারের মহাপরিকল্পনা রয়েছে- পরিকল্পনামন্ত্রী

জগন্নাথপুর অফিস
সুনামগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য, পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, দুর্যোগ মোকাবেলায় আমাদের সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এরমধ্যে বন্যার ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনে অগ্রাধিকার দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যে সুনামগঞ্জের বন্যাকবলিত এলাকা পরির্দশন করে গেছেন। সরকারের মানবিক সহায়তা অব্যাহত থাকবে। ধৈর্য্যরে সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে দুর্গতের জন্য কাজ করতে তিনি সবার প্রতি আহবান জানান।
শনিবার দুপুর ১২টায় জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জ ইউনিয়ন পরিষদে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা গত ১০-১২ বছরে আওয়ামী লীগ সরকারের মাধ্যমে দেশে পরিবর্তন এনেছেন। ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন। মানুষের আয় বেড়েছে। রাস্তা-ঘাটের উন্নয়ন হচ্ছে। এদেশে রাজাকারের দিন শেষ। কিন্তু রাজাকারের বিচার হবে। সকল ধর্মের লোক মিলেমিশে একসাথে বসবাস করবে। কাউকে অনাহারে থাকতে দিবে না আওয়ামী লীগ সরকার। সে যেই হোক, তাকে সহায়তা দেওয়া হবে।
সরকারের এই মন্ত্রী বলছেন, এখানে আরো আগে আমার আসা উচিত ছিল। আপনারা জানেন, আমি করোনায় আক্রান্ত ছিলাম। করোনামুক্ত হলেও শারীরিকভাবে এখনো কিছু অসুস্থ আছি। বাসায় আমার স্ত্রী করোনায় আক্রান্ত। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে বাসা থেকে বের না হওয়ার জন্য বলেছেন। কিন্তু নিজ এলাকার মানুষ দুর্যোগে সংকটে আছেন। আপনাদের সুখ-দু;খের সঙ্গী হতে বাসায় অসুস্থ স্ত্রী রেখে ছুটে আসেছি আপনারদের মাঝে। বন্যা পরিস্থিতির মধ্যে মনে সাহস রাখতে হবে। আমরা আবার ঘুরে দাঁড়াবো ইনশাল্লাহ। খুবই দ্রুত সময়ের মধ্যে নগদ অর্থ বরাদ্দ আসছে আপনার জন্য। এই সঠিক পরিস্থিতিতে সমানভাবে সকল মানুষের অধিকার নিশ্চিতে আমরা কাজ করছি।
ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি হাজী সুন্দর আলীর সভাপতিত্বে বক্তব্য দেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছদরুল ইসলাম। এসময় উপস্থিতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেবসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। পরে তিনি দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে স্থানীয় রানীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্র পরিদর্শন করে বন্যার্তদের খোঁজ খবর নেন।
এরআগে তিনি স্থানীয় কুশিয়ারা নদীর ওপর নির্মাণাধীন রানীগঞ্জ সেতুর কাজ পরিদর্শন করেন।