‘দেশীয় ঘাতকদের নিয়েই আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে’

সু.খবর ডেস্ক
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে যে আন্তর্জাতিক ষড়যন্ত্র শুরু হয়েছিল, এখনো সেই ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, একের পর এক দেশীয় ঘাতকদের নিয়ে ষড়য়ন্ত্র চলছে।
রবিবার দুপুরে চট্টগ্রামের জিইসির একটি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।
চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ সভার আয়োজন করে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, বিপ্লব বড়ুয়া প্রমুখ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশ উন্নয়নের মহাসড়কে আছে। আমরা যে স্বপ্ন দেখেছি, তাতে আগামী ২০২০ সালের মধ্যে মানুষের আয় হবে তিন হাজার ডলার।
প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা আকাশচুম্বী উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘উন্নয়নের কারণেই এটা হয়েছে। পায়রা বন্দরে গেলে দেখবেন সেখানে কী কর্মযজ্ঞ চলছে। মিরসরাই গেলে দেখবেন সেখানে একের পর এক ইন্ডাস্ট্রি হওয়ার প্রস্তুুতি চলছে। ঢাকা থেকে পদ্মা নদী পার হয়ে যাবেন, দেখবেন কী উন্নয়নকাজ চলছে। বুলেট ট্রেন আসতেছে বাংলাদেশে।
বঙ্গবন্ধুর অবর্তমানে তার কন্যা শেখ হাসিনার বিকল্প কেউ নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পনের আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানকে হারানোর পর বঙ্গমাতাসহ সেদিন বঙ্গবন্ধুর পরিবারের যারা সেখানে উপস্থিত ছিলেন তাদের সবাইকে আমরা হারিয়েছি।’
‘এই যে ১৫ আগস্ট, কেন হলো, কিভাবো হলো, কারা করলো? সবই আপনাদের জানা। শুধু দেশীয় নয় এটি আন্তর্জাতিক চক্রান্ত। এই আন্তর্জাতিক চক্রান্ত কিন্তু এখনো থেমে নেই। এখনো একের পর এক দেশীয় ঘাতকদের নিয়ে তারা ষড়যন্ত্রের পর ষড়যন্ত্র করছে।’
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দুর্নীতির দেশ, খাদ্যঘাটতির দেশ, বিদ্যুৎঘাটতির দেশ, জঙ্গিবাদের দেশে পরিণত হয়েছিল এই বাংলাদেশ। একমাত্র বঙ্গবন্ধু কন্যার কারণেই এই দেশ আজ সফল। এই দেশ আজ খাদ্য উদ্বৃত্তের দেশ, বিদ্যুতে স্বয়ংসম্পূর্ণ দেশ। এই উন্নতির ধারা ধরে রাখতে হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই, এটা আমাদের মনের কথা।’
সূত্র : ঢাকাটাইমস