দেশের মানুষের মাথাপিছু আয় বেড়েছে- পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টর
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, আমরা অসাম্প্রদায়িক, আধুনিক ও সুন্দর সমাজ গঠনের জন্য কাজ করছি। আশার কথা হচ্ছে, কোভিড পরবর্তী সময়ে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় অনেক বেড়েছে, আমরা যা প্রত্যাশা করি তার চেয়েও বেশি, মাননীয় প্রধানমন্ত্রী দেশে ফিরলেই গণমাধ্যমসহ দেশের মানুষকে এই আশার খবর জানানো হবে। তিনি বলেন, ভূমি অধিগ্রহণ জটিলতায় উন্নয়ন কাজ যাতে ব্যাহত না হয় সেদিকে সংশ্লিষ্টদের খেয়াল রাখতে হবে। তিনি জানান, সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে জামালগঞ্জ-ধর্মপাশায় উড়াল সড়কের অফিসিয়েল কাজ শেষের পথে। এটি এই সময়কালে হাওরাঞ্চলের সবচেয়ে বড় প্রকল্প।
রোববার দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির বৈঠকে তিনি এসব মন্তব্য করেন। পরিকল্পনামন্ত্রী বলেন, গ্রাম শহরের বিভাজন দূর করতে হবে। ‘অজপাড়াগাঁ’ শব্দ একেবারেই ব্যবহার করা যাবে না। এমন শ্রুতিকটু শব্দ থাকবে না, আমরা থাকতে দেব না। তিনি সুনামগঞ্জের ডাবর-ইনাতগঞ্জ সড়ক প্রশস্তকরণ এবং এই সড়কের জন্য হওয়া সিলেট বিভাগের সবচেয়ে বড় রানীগঞ্জ সেতু আগামী স্বাধীনতা দিবসে উদ্বোধন করা হবে বলে জানান।
এছাড়া সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কাজও এগুচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এটি হবে দেশের অন্যতম আধুনিক বিশ^বিদ্যালয়।
তিনি বলেন, সুনামগঞ্জ বদলে যাবে, সাড়ে তিনঘণ্টায় সুনামগঞ্জ থেকে ঢাকা যেতে চাই আমরা, সুরমা নদীর ধারারগাঁও-হালুয়ারঘাট অংশেও সেতু হবে। শাল্লা-আজমিরিগঞ্জ-হবিগঞ্জ সড়ক এবং দিরাই-শাল্লা সড়কেরও কাজ হবে। সুনামগঞ্জের কেন্দ্রীয় মসজিদ, ঈদগাহের উন্নয়ন, জেলা আইনজীবী সমিতির জন্য কিছু একটা করার আকাঙ্খার কথা জানান তিনি। সুনামগঞ্জ-সিলেট সড়কের সর্দারপুর সেতুর অ্যাপ্রোচ অংশের ধস দ্রুত মেরামত করার নির্দেশ দেন তিনি।
জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে মাসিক আইন-শৃঙ্খলা সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, পৌরসভার মেয়র নাদের বখ্ত, সিভিল সার্জন ডা. শামস উদ্দিন আহমেদ, র‌্যাব’এর সুনামগঞ্জ ক্যাম্পের অধিনায়ক লে. কর্নেল সিঞ্চন আহমেদ, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম, এনএসআইয়ের পরিচালক ড. রফিকুল ইসলাম, জেলা আইনজীবী সমিতির সভাপতি নজরুল ইসলাম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, বীর মুক্তিযোদ্ধা আলী আমজাদ, নুরুল মোমেন ও আবু সুফিয়ান, সমাজকর্মী ডা. মনোয়ার আলী, নুরুর রব চৌধুরী, ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খুশনুর, উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আল আজাদ, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রায়হান কবির, বিজিবির সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক ম-ল, সুনামগঞ্জ সদর থানার ওসি শহিদুর রহমান প্রমুখ।