দোয়ারাবাজারে ত্রাণের চাল নিতে আসা ৮০ বছরের বৃদ্ধার বক্তব্য ভিডিও ভাইরাল, চেয়ারম্যান চরথাপ্পর দিয়েছেন

দোয়ারাবাজার প্রতিনিধি
দোয়ারাবাজারে ত্রাণের চাল নিতে এসে ৮০ বছরের বৃদ্ধা চরথাপ্পর খেয়েছেন এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ইউপি চেয়ারম্যান অবশ্য বলেছেন, আমার বিরুদ্ধে স্থানীয় রাজনৈতিক প্রতিপক্ষের ষড়যন্ত্র এটি। আমি কাউকে চর থাপ্পর দেই নি, এমনকি ওই মহিলাকে ধাক্কাও দেইনি আমি।
ঈদের একদিন দিন আগে সকাল থেকেই প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহারের ভিজিএফএর ১০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছিল দোয়ারাবাজারের বাংলাবাজার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে। এসময় পাঁচজন কার্ডধারীকে ৫০ কেজির এক বস্তা চাল দেয়া হয়। ঐ চালের বস্তা দ্রুত সরাতে না পারায় বৃদ্ধা মহিলাকে বাংলাবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন রানা চরথাপ্পর মারেন বলে অভিযোগ ওঠেছে।
বৃদ্ধা মহিলা দুলেনা খাতুনের (৮০) এই সংক্রান্ত একটি ভিডিও বক্তব্য ফেইসবুকে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবারও স্থানীয় সাংবাদিকদের কাছে এ ঘটনায় ইউপি চেয়ারম্যানের বিচার দাবি করেছেন বৃদ্ধা দুলেনা খাতুন।
স্থানীয় ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নজরুল ইসলাম এ প্রসঙ্গে জানালেন, ঈদের একদিন আগে চাল বিতরণের সময় প্রচ- ভিড় হওয়ায় চেয়ারম্যান জসিম উদ্দিন রানা সামনের কয়েকজনকে ধাক্কা দিয়ে শৃঙ্খলা ফিরিয়েছিলেন। কাউকে চরথাপ্পর মারতে আমরা দেখি নি।
ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক জসিম উদ্দিন রানা বলেছেন, ঈদের একদিন আগে ভিজিএিফ’এর চাল বিতরণের সময় অনেক ভিড় হয়েছিল। ভিড় সমালাতে গিয়ে গ্রাম পুলিশের সঙ্গে কয়েকজনের হাতাহাতি লেগে যায়। আমি এগিয়ে গিয়ে শৃঙ্খলা ফিরিয়ে আনি। এসময় কয়েকজনকে ধাক্কা দিয়ে আমি পেছনে নেবার চেষ্টা করি। বিকালে বাংলাবাজারের নুরুজ্জামান নামের এক ব্যবসায়ী আমাকে ফোন দিয়ে বলেন, আমি নাকি তার গ্রামের এক মহিলাকে চরথাপ্পর দিয়েছি। শেষে আমি ওই মহিলার বাড়িতে গিয়ে কী হয়েছে জানার চেষ্টা করি। আমি তাকে ধাক্কা দিয়েছি কী-না তাও জিজ্ঞেস করি। তিনি (দুলেনা খাতুন) আমাকে জড়িয়ে ধরে বলেন, চেয়ারম্যান আমার বাড়িতে এসেছে, আমার সব কষ্ট দূর হয়ে গেছে। এরপরও একটি স্টুডিওতে ওই বয়স্ক নারীকে নিয়ে আমার বিরুদ্ধে বক্তব্য রেকর্ড করে ফেইসবুকে ভাইরাল করা হয়েছে। আমার নির্বাচনী প্রতিপক্ষ আবুল হোসেনের ষড়যন্ত্র এটি।
আবুল হোসেন উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়ে দলের বিদ্রোহী প্রার্থী উপজেলা যুবলীগের আহ্বায়ক জসিম উদ্দিনের কাছে পরাজিত হন তিনি।
আবুল হোসেন বললেন, ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন রানা ৮০ বছরের বৃদ্ধা দুলেনা খাতুন কে চরথাপ্পর মেরেছেন, এঘটনা সবাই জানে। এখন আমার ষড়যন্ত্রের কথা বলে, নিজের অপকর্ম ডাকার চেষ্টা করছেন তিনি।
দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানা বললেন, আমিও ফেইসবুকে ওই বৃদ্ধা মহিলার বক্তব্য দেখেছি। আবার অফিসে একটি রিপোর্ট ইউনিয়ন পরিষদ থেকে এসেছে এটি স্থানীয়ভাবে সমাধান হয়েছে। ঈদেও ছুটি থাকায় এই বিষয়ে বিস্তারিত জানা যায় নি। আমি একজন কর্মকর্তাকে দায়িত্ব দেব, বিষয়টি নিয়ে ভালোভাবে জেনে রিপোর্ট দেবার জন্য।