‘দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষের নাভিশ্বাস উঠছে’

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের সন্ত্রাস ও নৈরাজ্যে এবং বিএনপিসহ বিরোধী দলের নেতাদের ওপর সরকারি দলের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে সুনামগঞ্জ জেলা বিএনপি।
শনিবার বেলা সাড়ে ১১টায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে পুরাতন বাসস্টেশনস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক দিয়ে এগোলে খামারাখালী পয়েন্টে পুলিশ বাধা দেয়। পরে সেখানেই বিএনপির নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন।
সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নূরুল ইসলাম নূরুল, সহসভাপতি নাদির আহমদ, অ্যাডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সহ যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল, ছাত্রদল শ্রমিক দল ও অঙ্গ—সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।
সমাবেশে জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমেদ মিলন বলেন, দেশ এখন ক্রান্তিকালে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে সারাদেশে মানুষের নাভিশ্বাস উঠছে। এই সরকার এই দেশের জনগণের অধিকারের সর্বনাশ ঘটিয়েছে। হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। অতি সম্প্রতি টিআইবির রিপোর্টে আপনারা দেখেছেন তিনটি বিদ্যুৎ কেন্দ্র থেকে ৩৯০ কোটি টাকা লুটপাট করেছে। এইভাবে দেশের সকল মেগা প্রকল্পে মেগা দুনীর্তি দেশকে কোথায় নিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ২০১৪ সালে এই দেশের ঋণ ছিলো প্রায় ৫ হাজার কোটি টাকা। বর্তমানে ঋণ ৯৮ হাজার কোটি টাকা ঋণ। তাদের দুনীর্তি, অপকর্ম, মেগা প্রকল্পে অদূরদর্শিতা, অতি মূল্যায়ণ এবং বিভিন্নভাবে নিজেরা হাজার হাজার কোটি টাকা লুটপাট করে পাচার করে আসছে—দেশকে ও দেশের জনগণকে হুমকির সম্মুখিন করেছে।