দ্রুত বাঁধ নির্মাণ ও হাওরের জলাবদ্ধতা নিরসনে দাবি জানিয়েছে জেলা কৃষক লীগ

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের হাওরগুলোতে দ্রুত বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণ ও হাওরের জলাবদ্ধতা নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সুনামগঞ্জ জেলা কৃষক লীগ। শুক্রবার রাতে সুনামগঞ্জ সার্কিট হাউজে পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর নিকট দেওয়া স্মারকলিপিতে সংগঠনের পক্ষ থেকে এই দাবি জানানো হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সুনামগঞ্জের বোরো ফসল রক্ষা বাঁধ নির্মাণের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দিয়েছে সরকার। অথচ. বিভিন্ন গণ-মাধ্যমের সংবাদ থেকে জানা যায় অনেক বাঁধের পিআইসি কাজই শুরু করেন নি। এখনও অনেক প্রকল্পের প্রাক্কলন তৈরির কাজ শেষ হয়নি। এজন্য হাওরপাড়ের কৃষক সমাজের পক্ষ থেকে দ্রুত বোরো ফসল রক্ষা বাঁধের কাজ শুরু করার দাবি ওঠেছে। জেলার অনেক হাওরের পানি নিস্কাশন না হওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এ কারণে বোরো ধান রোপণ করা যাচ্ছে না। এই অবস্থায় দ্রুত বাঁধ নির্মাণ ও হাওরের জলাবদ্ধতা নিরসন করে বোরো ধান চাষাবাদে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয় স্মারকলিপিতে।
স্মারকলিপি প্রদানকালে জেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল কাদির শান্তি মিয়া, যুগ্ম আহবায়ক গৌতম কুমার বণিক, সদস্য সচিব বিন্দু তালুকদার, সদস্য রফিকুল ইসলাম কালা মিয়া, কৃষক লীগ নেতা আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।



আরো খবর