ধর্মপাশায় ইউপি সদস্যের বিরুদ্ধে ত্রাণ বিতরণে স্বজনপ্রীতির অভিযোগ

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তার ত্রাণ বিতরণ কার্যক্রমে জামাল তালুকদার নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। জামাল তালুকদার উপজেলার মধ্যনগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য ও গলহা গ্রামের বাসিন্দা। গত বৃহস্পতিবার বিকেলে একই ওয়ার্ডের গলহা গ্রামের বাসিন্দা মো. মবিন এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তার তৃতীয় পর্যায়ের ত্রাণ বিতরণ কার্যক্রমে ইউপি সদস্য জামাল তালুকদার স্বজনপ্রীতি করে তার বাবা, তিন সহোদর ভাই, সহোদর ভাইয়ের স্ত্রী, শশুর, শালা, চাচা, তিন চাচাতো ভাইসহ মোট ১২ জনের নাম তালিকায় অন্তর্ভূক্ত করে ত্রাণ দিয়েছেন। উপকারভোরীগরা সবাই একই গ্রামের বাসিন্দা। এতে করে প্রকৃত অসহায় মানুষেরা ত্রাণ থেকে বঞ্চিত হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। অভিযোগকারী মো. মবিন গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেওয়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি শেয়ার করেন।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য জামাল তালুকদারের সাথে কথা বলতে চাইলে মুঠোফোন রিসিভ না করায় বক্তব্য জানা যায়নি।
মধ্যনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রবীর বিজয় তালুকদার বলেন, ‘উপকারভোগীরা ইউপি সদস্যের আত্মীয় হলেও তারা ত্রাণ পাওয়ার যোগ্য। আর তাদের প্রত্যেকের খানা আলাদা।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনতাসির হাসান বলেন, ‘তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’