ধর্মপাশায় একজনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গা দখল করে ঘর নির্মাণ ও একটি সরকারি গাছ কাটার পায়তারায় যুক্ত থাকার অভিযোগে দেলোয়ার হোসেন হিরা (৪০) নামের এক ব্যক্তিকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই ব্যক্তি উপজেলার সদর ইউনিয়নের হলিদাকান্দা গ্রামের মৃত হোসেন আলীর ছেলে। বুধবার সকালে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
জানা যায়, উপজেলার সদরের উকিলপাড়া চৌরাস্তা মোড়ের পূর্ব দিকে সওজ সড়কের পাশে সরকারি জায়গা দখল করে সেখানে ঘর নির্মাণ করার জন্য দেলোয়ার হোসেন হিরা কয়েকদিন আগে মাটি ভরাটের কাজ শুরু করে। স্থানীয় এলাকাবাসী গত মঙ্গলবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমানকে বিষয়টি জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু তালেবকে অবগত করেন। বুধবার সকালে দেলোয়ার হোসেন হিরা লোক নিয়োগ করে সেখানে অবস্থিত একটি সরকারি গাছ কাটা শুরু করে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু তালেব খবর পেয়ে সকাল সাড়ে ৯টার দিকে সেখানে যান এবং এর সত্যতা পান। এ সময় তিনি প্রত্যক্ষ করেন যে, একটি গাছ কাটার চেষ্টা করা হচ্ছে। কুড়াল দিয়ে আঘাত করায় গাছটি ভবিষ্যতে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে। পরে তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দেলোয়ার হোসেন হিরাকে ১ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আবু তালেব বলেন, ‘অভিযুক্ত ব্যক্তি গাছটি পুরোপুরি কাটবে না ও ভবিষ্যতে গাছটি ক্ষতিগ্রস্ত হলে সে ক্ষতিপূরণ দিবে এবং সেখানে ঘর নির্মাণ করবে না বলে লিখিতভাবে অঙ্গীকার করেছে।’