ধর্মপাশায় জলমহালে অবৈধভাবে মাছ শিকারে অভিযোগে ৪ জন গ্রেফতার

ধর্মপাশা প্রতিনিধি
জলমহালে অবৈধভাবে মাছ শিকার ও উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তার ওপর হামলায় দায়েরকৃত মামলায় চার আসামিকে গ্রেফতার করেছে মধ্যনগর থানা পুলিশ। গত বুধবার সন্ধ্যায় মধ্যনগরের পলমাটি গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার মধ্যনগর ইউনিয়নের আরিফপুর গ্রামের হাবিবুর রহমান হবি (২৮), মঞ্জু মিয়া (৩৮), মজিদ মিয়া (৫২) ও দুলাল মিয়া (৩৫)।
জানা যায়, জেলা প্রশাসনের ব্যবস্থাপনাধীন উপজেলার বাদে মধ্যনগর দিঘর জলমহাল ১৪২৩ থেকে ১৪২৮ বঙ্গাব্দের ৩০ চৈত্র পর্যন্ত ছয় বছরের জন্য ইজারামূল্য পরিশোধ করার শর্তে মধ্যনগর ইউনিয়নের আরিফপুর মৎস্যজীবি সমবায় সমিতি লিমিটেড ইজারা পায়। কিন্তু ইজারাকৃত এ জলমহালে মধ্যনগর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও গলহা গ্রামের বাসিন্দা পরিতোষ সরকার, আরিফপুর গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান হবি ও তাঁর বড় ভাই মঞ্জু মিয়ার নির্দেশে গত কয়েক মাস ধরে স্থানীয় একটি চক্র অবৈধভাবে মশারী জাল দিয়ে মাছ শিকার করে আসছে বলে সমিতির সভাপতি আবদুল আজিজ গত ২৮ সেপ্টেম্বর ইউএনওর কাছে লিখিত অভিযোগ করেন। ইউএনও মো. মামুন খন্দকার এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তাকে নির্দেশ দেন। ৩ অক্টোবর সকাল ১১টার দিকে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম মধ্যনগর থানা পুলিশসহ ওই জলমহালে তদন্তে গেলে তাদের ওপর হামলা চালায় অভিযুক্তরা। জলমহালে অবৈধভাবে মাছ শিকার ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে মধ্যনগর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক পরিতোষ সরকারসহ ২২ জনের বিরুদ্ধে গত ৫ অক্টোবর রাতে উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা মো. আশরাফুল ইসলাম বাদী হয়ে মধ্যনগর থানায় একটি মামলা করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা মধ্যনগর থানার এসআই দিপংকর সরকার বৃহস্পতিবার দুপুরে বলেন, ‘গ্রেফতারকৃত আসামিদের আদালতে পাঠানো হবে।’