ধর্মপাশায় তিন দিনে দুই চুরি

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশা উপজেলার সদর বাজারে গত তিনদিনের ব্যবধানে দুটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে। ব্যবসায়ীরা জানিয়েছেন বাজারে আইন শৃঙ্খলা বাহিনীর সঠিক নজরদারির অভাবে এমন চুরির ঘটনা ঘটছে। এতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশাপাশি অন্য ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
জানা যায়, সোমবার দিবাগত রাতে উপজেলা পরিষদের কোর্ট গেইটের সামনে অবস্থিত নূর টেলিকম নামের একটি মোবাইল ফোনের দোকান ঘরের টিনের চালা ভেঙে কে বা কারা ৪০টি মোবাইল ফোন, ৩০টি মেমোরি কার্ড, ২০টি ব্যাটারী, নগদ ১২ হাজার টাকাসহ প্রায় লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। খবর পেয়ে মঙ্গলবার দুপুরে ধর্মপাশা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এর আগে গত শনিবার দিবাগত রাতে উপজেলা সদরের মধ্যবাজারে অবস্থিত আরেফিন এন্টারপ্রাইজ নামের আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানের পেছনের দুটি দরজা ভেঙে একটি আলমিরা থেকে নগদ টাকাসহ প্রয়োজনীয় কাগজপত্র কে বা কারা চুরি করে নিয়ে যায়।
নূর টেলিকমের মালিক আলমগীর কবির বলেন, ‘সোমবার রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে যাই। মঙ্গলবার সকাল ৯টার দিকে এসে দেখি কে বা কারা আমার দোকানের মালামাল চুরি করে নিয়ে গেছে।
গত বছরও আমার দোকানের সামনের দরজা ভেঙে নগদ ২৮ হাজার টাকা চুরি হয়েছিল।’
আরেফিন এন্টারপ্রাইজের পরিচালক সারোয়ার হোসেন বলেন, ‘হঠাৎ করে চুরির ঘটনায় ধর্মপাশা বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। রাতে বাজারে পুলিশি টহল জোরদার করার পাশাপাশি এসব চুরির সঙ্গে জড়িতদেরকে খোঁজে বের করতে আইন শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।’
ধর্মপাশা থানার এসআই অনির্বাণ বিশ্বাস বলেন, নূর টেলিকমের ঘটনাস্থল পরিদর্শন করেছি। লিখিত অভিযোগ পেলে এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।