ধর্মপাশায় তিন পিআইসির ১৬ জনকে জরিমানা

ধর্মপাশা প্রতিনিধি
গুরমা ও চন্দ্রসোনার থাল হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে অনিয়ম, গাফিলতি ও বাঁধের ঢাল সঠিক ভাবে না থাকায় তিনটি প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) সভাপতি, সদস্য সচিবসহ ১৬জনকে জরিমানা করা হয়েছে। গত সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত হাওরের বাঁধ পরিদর্শনের সময় ওই তিনটি কমিটির সভাপতি, সদস্য সচিব ও সদস্যেদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক হাজার টাকা করে ১৬ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন খন্দকার। পরে ওইদিন তারা জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান।
জানা যায়, গত সোমবার সকালে উপজেলার গুরমা ও চন্দ্রসোনার থাল হাওরের ফসলরক্ষা বাঁধ পরিদর্শনের সময় বাঁধের কাজে গাফিলতি, ঢাল ও দৃঢ়করণসহ বিভিন্ন অনিয়ম দেখতে পান। পরে এসব প্রকল্পের পিআইসির সভাপতি, সদস্য সচিব ও সদস্যদের প্রত্যেককে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক হাজার টাকা করে জরিমানা করেন। সোমবার সন্ধ্যা পৌনে আটটায় পিআইসি সভাপতি, সদস্য সচিব ও সদস্যসহ ১৬জন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে জরিমানার টাকা পরিশোধ করে ওই দিনই তারা মুক্তি পান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা কাবিটা প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মো.মামুন খন্দকার বলেন,‘ বাঁধের কাজে গাফিলতি ও সঠিক ভাবে কাজ না করায় তাদের প্রত্যেককে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে’।