ধর্মপাশায় ভিজিএফের চাল আত্মসাত চেষ্টার অভিযোগ

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশায় নূর জামাল নামের এক ইউপি সদস্যের বিরুদ্ধে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে চাল বিতরণ না করে তা নিজের কাছে রেখে দিয়ে আত্মসাতের চেষ্টা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে উপজেলার পাইকুরাটি ইউনিয়ন পরিষদে এমনটি ঘটেছে। নূর জামাল ওই ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও বালিজুড়ি গ্রামের বাসিন্দা।
জানা যায়, ওইদিন সকাল থেকে পাইকুরাটি ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের ভিজিএফ কার্ডধারীদের মধ্যে জন প্রতি নগদ ৫০০ টাকা ও ত্রিশ কেজি করে চাল বিতরণ শুরু হয়। কিন্তু ইউপি সদস্য নূর জামাল ২০/২৫ জন কার্ডধারীকে ত্রিশ কেজি করে চাল না দিয়ে শুধু ৫০০ টাকা করে হাতে ধরিয়ে দেন। বিষয়টি স্থানীয় লোকজনের কাছ থেকে শুনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী দুপুর দুইটার দিকে ঘটনাস্থলে গেলে অভিযুক্ত ইউপি সদস্য ঘটনার সত্যতা স্বীকার করে। পরে ইউপি সদস্য কার্ডধারীদের রেখে দেওয়া চাল ফিরিয়ে দিবেন বলে মুচলেকা দিয়ে মুক্তি পান।
অভিযুক্ত ইউপি সদস্য নূর জামাল জানান, তিনি ২০/২৫ জন কার্ডধারীর কাছ থেকে চাল রেখেছেন। এ জন্য তিনি লজ্জিত। রেখে দেওয়া চাল স্ব স্ব কার্ডধারীর বাড়িতে পৌঁছে দিবেন বলে জানান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কান্তি চক্রবর্তী জানান, ওই ইউপি সদস্য কয়েকজন ভিজিএফ কার্ডধারীদের চাল রেখে দেওয়ার খবরটি স্থানীয় লোকজন তাঁকে জানালে তিনি সেখানে যান। অভিযুক্ত ইউপি সদস্য রেখে দেওয়া চাল ফিরিয়ে দিবেন বলে লিখিতভাবে অঙ্গীকার করেছেন।