ধর্মপাশায় মা ও শিশু স্বাস্থ্য সেবায় শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান ঘোষণা

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশায় উপজেলা পর্যায়ে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবা কার্যক্রমে (এপ্রিল ২০১৯ হতে মার্চ ২০২০ পর্যন্ত) বিশেষ অবদান রাখায় পরিবার পরিকল্পনা শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের নাম ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও মেডিকেল অফিসার (এমসিএইচ- এফপি) ডা. মিজানুর রহমান’র স্বাক্ষরিত এক চিঠিতে সংশ্লিষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানকে এ তথ্য জানানো হয়।
শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান গুলো হলো, মধ্যনগর মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শকা হাসনা আক্তার, বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মোহাম্মদ আবু নোমান, পাইকুরাটি ইউনিয়নের ১/খ ইউনিটের পরিবার কল্যাণ সহকারী উম্মে জাকিয়া, স্বাস্থ্য সেবায় সেলবরষ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্য সেবায় প্রতিষ্ঠান হিসেবে জয়শ্রী ইউনিয়ন পরিষদ, বেসরকারি সংস্থা কেয়ার জিএসকে পিএইচডাব্লিউ ইনিশিয়েটিভকে শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করা হয়েছে।
জয়শ্রী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী বলেন, আমি নির্বাচিত হওয়ার আগে জয়শ্রী ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রটি প্রায় পরিত্যাক্ত অবস্থায় ছিল। পরে এটিকে সংস্কার করে সেখানে হাওর এলাকার মানুষের জন্য চিকিৎসা সেবা চালু করি। বর্তমানে এখানে প্রতি মাসে গড়ে ১২/১৫টি ডেলিভারি হয় এবং গর্ভবতী মহিলাদের জন্য আনা নেওয়ার জন্য উপজেলা পরিষদ থেকে একটি ইঞ্জিন চালিত নৌকার ব্যবস্থা করা হয়েছে। হাওর এলাকার মানুষের জন্য চিকিৎসার সুযোগ তৈরী হওয়ায় কর্তৃপক্ষ আমার ইউনিয়নকে শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসেবে ঘোষণা করায় তাঁদের ধন্যবাদ জানাচ্ছি।