ধর্মপাশায় শতাধিক নেতাকর্মীর ওপর পুলিশের মামলা

ধর্মপাশা প্রতিনিধি
পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপসহ সরকারি কর্তব্য পালনে বাধাদানের অভিযোগে ধর্মপাশায় বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর ওপর মামলা হয়েছে। ধর্মপাশা থানার এসআই মো. জহির আলী বাদী হয়ে নামাঙ্কিত ১৮ জনসহ অজ্ঞাতনামা শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে শুক্রবার দুপুরে এ মামলা করা হয়।
জানা যায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাদ-ের প্রতিবাদে বৃহস্পতিবার বিকেলে ধর্মপাশা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপজেলার হলিদাকান্দা গ্রাম সংলগ্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি সদর বাজারের দিকে আসতে থাকলে পুলিশের সাথে সংঘর্ষ   
বাধে। এতে বিএনপির কয়েকজন নেতাকর্মীসহ দুজন কনস্টেবল ও হামিম চৌধুরী নামের এক এসআই আহত হয়েছেন বলে জানা যায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে শর্টগানের তিন রাউন্ড গুলি ছুড়লে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। ঘটনাস্থল থেকে শাহ আলম নামের এক যুবদল নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আমজাদ জানিয়েছেন, তাঁরা মিছিল নিয়ে সদর বাজারের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে পুলিশ মিছিলে লাঠি চার্জ শুরু করে। এতে তাঁদের কয়েকজন নেতাকর্মী আহত হয়। পুলিশের ওপর হামলা বা ইট পাটকেল ছোড়ার বিষয়টি সত্য নয় বলে দাবি করেন তিনি।
ধর্মপাশা থানার এসআই মো. জহির আলী জানান, পুলিশের ওপর ইট পাটকেলসহ সরকারি কর্তব্য পালনে বাধা দেওয়া এ মামলা করা হয়েছে। এ ঘটনায় শাহ আলম নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।