ধর্মপাশায় ১৬ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ

ধর্মপাশা প্রতিনিধি
ধর্মপাশা উপজেলায় গত বৃহস্পতিবার সকাল ৮টা থেকে রাত ১২ পর্যন্তÍ ১৬ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। ফলে নেত্রকোনা পল্লীবিদ্যুৎ সমিতির অধীনে এ উপজেলার ২৬ হাজারেরও বেশি গ্রাহককে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। গত নভেম্বর মাসের শেষ সপ্তাহ থেকে ডিসেম্বরের শেষ সপ্তাহ পর্যন্ত একদিন পরপর এ উপজেলায় বিদ্যুতের উন্নয়ন কাজের জন্য সকাল ৮টা থেকে বিকেল ৪টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে গ্রাহকদেরকে আগেই জানানো হয়েছে।
জানা যায়, গত বৃহস্পতিবার সকাল ৮টায় ধর্মপাশা উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে নেত্রকোনার বারহাট্টা উপজেলার মডেল মসজিদ এলাকায় ৩৩ কেভি ও ১১ কেভি সঞ্চালন লাইনের জন্য ১৬টি বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজ করা হয়। এই ১৬টি খুঁটিতে ৩৩ কেভি ও ১১ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন সংযোগের কাজ চলছিল ।
ধর্মপাশা উপজেলা পরিষদ সংলগ্ন স্বপ্ন কম্পিউটারের মালিক বিদ্যুৎ কুমার সিংহ বলেন, ‘এখানে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ থাকে না। কম্পিউটার ও ফটোস্ট্যাটের ব্যবসা পুরোটাই বিদ্যুৎ নির্ভর। জেনারেটর চালিয়ে গ্রাহকদের সেবা দিলেও উপযুক্ত মূল্য পাওয়া যায় না।
নেত্রকোনা পল্লীবিদ্যুৎ সমিতির ধর্মপাশা অভিযোগ কেন্দ্রের ইনচার্জ জয়ন উদ্দিন বলেন, বারহাট্টা এলাকায় বৈদ্যুতিক খুঁিট স্থাপনের কাজ চলছিল। এর মধ্যে ২টি খুঁটি পড়ে যাওয়া নির্ধারিত সময়ে বিদ্যুৎ চালু করা যায়নি।
নেত্রকোনা পল্লীবিদ্যুৎ এর জেনারেল ম্যানেজারের অতিরিক্ত দায়িত্বে থাকা মো. মাহবুব আলী বলেন, বারহাট্টা উপজেলার মডেল মসজিদ এলাকায় বিদ্যুতের উন্নয়ন কাজের জন্য নির্ধারিত সময়ের পরে বিদ্যুৎ সরবরাহ করতে হয়েছে।