ধর্মপাশা ও তাহিরপুরে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

ধর্মপাশা ও তাহিরপুর প্রতিনিধি
ধর্মপাশায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রাখতে উপজেলা সদর বাজারসহ আশাপাশের বাজার গুলোতে সকল প্রকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ঔষধের দোকান ও মোদী দোকানসহ নিত্যপ্রয়োজনী দোকান খোলা থাকবে। বুধবার দুপুর ১টায় উপজেলা প্রশাসন পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে অনির্দিষ্ট সময়ের জন্য দোকানপাট এবং মার্কেট বন্ধ করে দেয়।
ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আবু তালেব বলেন,‘পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল প্রকার দোকান এবং মার্কেট বন্ধ থাকবে। তবে ফার্মেসি ও মোদীর দোকানসহ নিত্যপ্রয়োজনীয় দোকান খোলা থাকবে।’
এদিকে তাহিরপুর উপজেলার হাটবাজারের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুদের দোকান ব্যতীত সকল ধরণের দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ষোষণা করেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ নির্দেশ প্রদান করেন।
বাদাঘাট বাজার বানিক সমিতির সভাপতি সেলিম হায়দার, সাধারণ সম্পাদক মাসুক মিয়া, বাদাঘাট পুলিশ ক্যাম্প ইনর্চাজ এস আই মো. মাহমুদুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল নিত্যপ্রয়োজনীয় ও ওষুধদের দোকান ব্যতীত সকল ধরনে দোকানপাট হ্যান্ডমাইক দিয়ে বন্ধ রাখার আহ্বান জানান। প্রশাসনের আহ্বানে সাড়া দিয়ে বাজারের ব্যবসায়ীরা সঙ্গে সঙ্গে দোকানপাট বন্ধ করে দেন।
তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যানার্জী জানান, এ উপজেলা ৭ ইউনিয়নের ছোট, বড় সকল হাটবাজার ও পাড়া মহল্লার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুদের দোকান ব্যতীত সকল ধরণের দোকানপাট পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।