নতুন চমক নাদেল

স্টাফ রিপোর্টার
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদে স্থান পেয়েছেন শফিউল আলম চৌধুরী নাদেল। অপেক্ষাকৃত তরুণ রাজনীতিক শফিউল আলম চৌধুরী নাদেলের সাংগঠনিক সম্পাদক পদ প্রাপ্তির বিষয়টি সিলেটের আওয়ামী লীগের রাজনীতিতে নতুন চমক।
শফিউল আলম চৌধুরী নাদেল বিনয়ী ও ক্যারিশমেটিক তরুণ রাজনীতিক হিসাবে পরিচিত। স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। ১৯৮৬ সালে তিনি সিলেট শহর স্কুল (বর্তমানে সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়) ছাত্রলীগের সভাপতি হন। ১৯৮৮ সালে সিলেট এমসি কলেজ ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য, ১৯৮৯-৯৩ সাল পর্যন্ত সিলেট জেলা ছাত্রলীগের কার্যকরী কমিটির সদস্য, ১৯৯৩-৯৭ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ১৯৯৭-২০০১ সাল পর্যন্ত জেলা ছাত্রলীগের সভাপতি, ২০০৪-২০১২ সাল পর্যন্ত সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এবং ২০১২ সাল থেকে গত ৫ ডিসেম্বর পর্যন্ত মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।
রাজনীতি ছাড়াও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন নাদেল। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উইমেন্স উইংয়ের চেয়ারম্যান, সিলেট অ্যাপার্টমেন্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপের সভাপতি, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ, ডায়াবেটিক এসোসিয়েশন, জালালাবাদ অন্ধকল্যাণ সমিতি এবং সিলেট হার্ট ফাউন্ডেশনের আজীবন সদস্য। তিনি সিলেট ক্লাব লিমিটেডেরও প্রধান উপদেষ্টা। এর বাইরে তিনি আরো বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি ১৯৮৭ সালে এসএসসি, ১৯৮৯ সালে এইচএসসি এবং ১৯৯২ সালে ¯œাতক পাস করেন।
এছাড়া, ২০০৮ সাল থেকে তিনি দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসাবে দায়িত্ব পালন করছেন।
কেন্দ্রের এই পদ পেয়ে পুলকিত শফিউল আলম নাদেলও। পদপ্রাপ্তির প্রতিক্রিয়ায় তিনি ফেসবুকে লিখেন- জীবনে কখনো ভাবিনি আমার আদর্শের ঠিকানা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বে সংযুক্ত হব। আমার প্রাণপ্রিয় নেত্রী, দেশরতœ জননেত্রী শেখ হাসিনা আমার মত তৃণমূলের একজন নগণ্য কর্মীকে যে মূল্যায়ন করেছেন তাতে আমি উচ্ছ্বসিত, উজ্জীবিত। মহান আল্লাহ তায়ালার প্রতি শুকরিয়া আদায় করে আধুনিক বাংলাদেশের রূপকার, প্রাণপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এদিকে, আওয়ামী লীগের নয়া কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেলকে অভিনন্দন জানিয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ।
এছাড়া পৃথক পৃথক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট আব্দুল আজাদ রুমান, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ মুক্তা ও সুনামগঞ্জ জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার।