নদী ভাঙন রোধ ও খননের দাবি

স্টাফ রিপোর্টার
পানিসম্পদমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুকে কাছে পেয়ে নদী ভাঙন রোধ ও ভরাটকৃত নদী-নালা খননের দাবি জানিয়েছেন অনেকেই। এসময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক দোয়ারাবাজার ও জগন্নাথপুর বড় ফেচি বাজার এলাকার ভাঙন রোধে প্রয়োজনীয় আশ্বাস দিয়েছেন। এসময় দোয়ারাবজারের নদী ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।
বুধবার দুপুরে সুনামগঞ্জ সার্কিটি হাউজ মিলনায়তনে পানিসম্পদমন্ত্রির কাছে সুনামগঞ্জ শহরের লঞ্চঘাটের ভাঙন রোধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাড. সামছুন্নাহার বেগম শাহানা রব্বানী।
দোয়ারাবাজার উপজেলায় সুরমা নদীর ভয়াবহ ভাঙন রোধে দেরী না করে দ্রুত জরুরি ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক।
জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. শফিকুল আলম কুশিয়ারা নদীর ভাঙন রোধ করে জগন্নাথপুর উপজেলার বড় ফেচি বাজার ও পূর্ব জালালপুর এলাকা রক্ষার দাবি জানিয়েছেন।
হাওরের ভরাটকৃত নদী-নালা, খাল বিল ও জলাশয় খননের দাবি জানিয়েছেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, দিরাইয়ের উন্নয়নকর্মী জামিল চৌধুরী ও সাবেক ইউপি চেয়ারম্যান শহীদুর রহমান।
সভায় উপস্থিত পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান দোয়ারাবাজার ও জগন্নাথপুর বড় ফেচি বাজার এলাকার ভাঙন রোধে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।



আরো খবর