নবাগত পুলিশ সুপারের সাথে গণমাধ্যম কর্মীদের মতবিনিময়

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জের নবাগত পুলিশ সুপার (এসপি) মো. মিজানুর রহমান বলেছেন, আমি স্পষ্টভাষী মানুষ। আমি এখানে কাজ করতে এসেছি। আপনাদের উন্নয়নে ও সুনামগঞ্জের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে এসেছি। আমি খুব পরিষ্কারভাবে কাজ করতে পছন্দ করি। আপনারা জানেন সামনে আমাদের জন্য চেলেঞ্জিং সময়।
সামনে ঈদুল আজহা, জাতীয় শোক দিবস (১৫ আগস্ট), দুর্গা পূজাসহ বিভিন্ন রকমের অনুষ্ঠানের সুন্দর ভাবে সম্পন্ন হওয়ার দায়িত্ব আমাদের নিতে হবে। সাংবাদিকরা হলেন আমাদেরই মতো। ঘটনার রহস্য উদঘাটন সাংবাদিকরাও করেন। তাই আমি আপনাদের সবাইকে বলতে চাই আমি কারও কোনো তদবির শুনব না। আইন তার নিজের গতিতে চলবে।
বুধবার বিকেলে সুনামগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন নবাগত পুলিশ সুপার মো. মিজানুর রহমান।
তিনি বলেন, সাংবাদিক ভাইদের কাছে আমি একটি কথা বলতে চাই, যেকোনো ঘটনা ঘটুক না কেন আগে বিষয়টি আমাকে বা পুলিশকে জানালে ভালো হবে। কারণ আপনারা ঘটনা সবার আগে জানেন। তাই আমাদেরকে যদি বিষয়টি একটু অবগত করেন তাহলে কাজটা তাড়াতাড়ি সমাধান করা যাবে।
পুলিশ সুপার মো. মিজানুর রহমান আরও বলেন, যে ব্যক্তি আমার অফিসে এসে অহেতুকু আমার তোষামোদ করবে আমি তাকে প্রথমে দালাল প্রকৃতির কিংবা টাউট বলে ধরে নেব। আমি কোনো রকমের তদবিরে বিশ্বাসী না। সরকার আমাকে দায়িত্ব দিয়েছে, সেই দায়িত্ব আমি যথাযথভাবে পালন করব।
তিনি বলেন, আমার জেলার সব ওসিকে নির্দেশ দেব সাংবাদিকদের সাথে পুলিশিং কার্যক্রমে বা যে কোন বিষয়ে সব সময় তথ্য দিয়ে সহযোগিতা করতে । যদি কোনো সাংবাদিক মিথ্যা মামলা বা পুলিশের হয়রানির শিকার হন তাহলে অবশ্যই আমাকে জানাবেন। আমি তদন্ত সাপেক্ষে বিষয়টি সমাধান করব।
এ সময় উপস্থিত ছিলেন- পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান,পিপিএম অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন-নবী, মো. আবু তারেক, মাহবুবুর রহমান, মাইন উদ্দিন আহমেদ, সুনামগঞ্জ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ সাংবাদিক ফোরামের সভাপতি মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি কুলেন্দু শেখর দাশ,
সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক দৈনিক হাওরঅঞ্চলের সম্পাদক মাহতাব উদ্দিন তালুকদার, দীপ্ত টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি ও দৈনিক সুনামগঞ্জের সময় সম্পাদক সেলিম আহমদ তালুকদার, দৈনিক আজকের সসুনামগঞ্জ সম্পাদক ও আর টিভি ষ্টাপ রিপোর্টার আবেদ মাহমুদ চৌঃ,সাংবাদিক আল হেলাল,ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি জাকির হোসেন, ডিবিসি টেলিভিশনের জেলা প্রতিনিধি আমিনুল হক,
মফস্বল সাংবাদিক ফোরামের আহবায়ক দৈনিক সোনালী খবরের জেলা প্রতিনিধি ফরিদ মিয়া, বাংলাদেশ সময় সুনামগঞ্জ প্রতিনিধি বিন্দু তালুকদার, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহজাহান চৌঃ সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্র, শুভ প্রতিদিন সুনামগঞ্জ সাংবাদিক আকরাম উদ্দিন, সাংবাদিক একে মিলন, জাগো নিউজ সুনামগঞ্জ প্রতিনিধি রাহাত হাসান, ও ডি আই ১ আনোয়ার হোসেন মৃধা,সুনামগঞ্জ ট্রাফিক ইন্সপেক্টার সামছুল ইসলাম, সদর মডেল থানা পুলিশের ওসি মো. সহিদুল ইসলাম,ডি আই ২ আব্দুল লতিফ তরফদার, ওসি ডিবি কাজী মুক্তাদির, ওসি ওয়াচ সৈয়দ বসির আহমদ প্রমুখ।