নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

আলোকসজ্জা, র‌্যালি, কেক কাটা, ডকুমেন্টারী প্রদর্শনী ও দোয়া মাহফিলের মাধ্যমে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়।
মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আতফুল হাই শিবলীর নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি তেলিহাওরস্থ ক্যাম্পাস থেকে শুরু করে শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।
র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দসহ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরীও অংশগ্রহণ করেন। পরবর্তিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় এবং বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধে তাঁর অবদানের উপর ভিত্তি করে ডকুমেন্টারী প্রদর্শিত হয়।
জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্্যাপন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ছাড়াও আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. তোফায়েল আহমদ, প্রফেসর ডা. রঞ্জিত কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার শাহজাদা আল সাদিক, পরিচালক (হিসাব) শামস এলাহী রাসেল, সহযোগী অধ্যাপক মো. তানভীর আহমেদ চৌধুরী, আবুল হাসানাত ইবনে আবেদীন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সহকারী অধ্যাপক রথিন্দ্র চন্দ্র গোপসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামান ও স্বাধীনতার সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জিতু মিয়ার পয়েন্টস্থ শেখ ছানা উল্লাহ মসজিদের ইমাম হাফেজ মাওলানা শেখ নাজিম উদ্দিন।
প্রেস বিজ্ঞপ্তি