নাট্যব্যক্তিত্ব সত্যরঞ্জন তালুকদার স্মরণে ‘স্মৃতির তরে’

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের আয়োজনে প্রয়াত নাট্য ব্যক্তিত্ব সত্যরঞ্জন তালুকদার স্মরণে অনুষ্ঠিত হয় ‘স্মৃতির তরে’ শীর্ষক স্মৃতিচারণমূলক অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রয়াত নাট্য ব্যক্তিত্ব সত্যরঞ্জন তালুকদার’র স্মৃতিচারণা করেন নাট্যব্যক্তিত্ব ও সংস্কৃতিকর্মীরা। এছাড়াও মঞ্চস্থ হয় দুটি নাটক।
শুক্রবার সন্ধ্যায় সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘরের মুক্তমঞ্চে অনুষ্ঠানের শুরুতে প্রয়াত নাট্যব্যক্তিত্ব সত্যরঞ্জন তালুকদার’র জীবনী পাঠ করেন প্রয়াতের ছেলে দেবাশীষ তালুকদার শুভ্র।
মুক্তমঞ্চে স্মৃতিচারণা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দ্র ভট্টাচার্য, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাবেল, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সন্তোষ কুমার চন্দ্র মন্তোষ, শতদলের সভাপতি অরুণ তালুকদার, বন্ধন থিয়েটারের সাধারণ সম্পাদক সামির পল্লব, সুনামগঞ্জ প্রসেনিয়ামের উপদেষ্টা অনিসিমাস চৌধুরী, সুনামগঞ্জ প্রসেনিয়ামের সাবেক দলনেতা সাদেকুর রহমান সনি, শিক্ষক তমাল তালুকদার প্রমুখ।
এসময় প্রয়াত নাট্য ব্যক্তিত্ব সত্যরঞ্জন তালুকদার স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন এবং এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর ‘ট্রলার’ এবং ‘উচ্চরণ’ নাটক মঞ্চস্থ হয়।