নাম পরিবর্তন- এখন থেকে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি

স্টাফ রিপোর্টার
শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগার (সুনামগঞ্জ পাবলিক লাইব্রেরি) এর নাম সাধারণ সভায় সংশোধন করা হয়েছে। এখন থেকে এর নাম হবে ‘শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি, সুনামগঞ্জ’।
শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত গঠনতন্ত্র সংশোধন বিষয়ক সাধারণ সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়। এর আগে গঠনতন্ত্র সংশোধন বিষয়ে প্রস্তাব উপস্থাপন করেন উপ কমিটির আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী।
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে সাধারণ সভার কাজ শুরু হয়। সভায় স্বাগত বক্তব্য দেন শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অ্যাড. সালেহ আহমদ।
সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় এখন থেকে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাঠাগার (সুনামগঞ্জ পাবলিক লাইব্রেরি) এর পরিবর্তে শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি, সুনামগঞ্জ হিসেবে পরিচিত হবে।
এছাড়া সভায় সিদ্ধান্ত গৃহিত হয়, লাইব্রেরির দাতা সদস্য হতে হলে কমপক্ষে ২০ হাজার টাকা, আজীবন সদস্য হতে হলে ৫ হাজার টাকা ও শিক্ষাগত যোগ্যতা এস.এস.সি সমমান হতে হবে। কার্যনির্বাহী কমিটি গঠন হবে ১৫ সদস্য বিশিষ্ট। নির্বাচনে প্রার্থী হতে হলে সহ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কমপক্ষে পাঁচ বছর এবং অন্যান্য পদে দুই বছরের সদস্য পদ থাকতে হবে।
গঠনতন্ত্র সংশোধন উপ পরিষদে ছিলেন আহবায়ক অ্যাড. বজলুল মজিদ চৌধুরী খসরু, সদস্য অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাড. স্বপন কুমার দাস রায়, অ্যাড. শেরেনুর আলী, অ্যাড. আমিনুর রশিদ রনক, অ্যাড. খলিল রহমান, প্রভাষক মশিউর রহমান ও সদস্য সচিব অ্যাড. সালেহ আহমদ।



আরো খবর