নিজ যোগ্যতায় অঞ্চলকে আলোকিত করছে উত্তর সুরমার তরুণরা -ড. সাদিক

স্টাফ রিপোর্টার
পিএসসির চেয়ারম্যান কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক বলেছেন,‘সুনামগঞ্জের অবহেলিত কৃষক পরিবারের সন্তানরা নিজ নিজ যোগ্যতায় আলোকিত করছে পরিবার ও অঞ্চলকে। এটি আনন্দের এবং একইসঙ্গে গৌরবেরও’।
বাংলা একাডেমী পুরস্কার পাওয়ায় বিভিন্ন পর্যায়ে কর্মরত উত্তর সুরমার কয়েকজন শিক্ষিত তরুণ সোমবার বেলা সাড়ে ১১ টায় ড. মোহাম্মদ সাদিককে তাঁর পিএসসির কার্যালয়ে অভিনন্দন জানাতে গেলে তিনি তাঁদের উদ্দেশ্যে এই মন্তব্য করেন।
ড. সাদিক বলেন,‘অবহেলিত উত্তর সুরমার কৃষকের সন্তানরা অফিসার হয়ে আমাকে অভিনন্দন জানাতে এসেছে, এটি আমার কাছে একটি বড় পাওয়া, আমি আজীবন সুনামগঞ্জের খেটে খাওয়া সাধারণ মানুষের ভালবাসা পাওয়ার চেষ্টা করেছি, বাকী জীবন এভাবেই কাটাবো এবং গবেষণা করে জীবন কাটিয়ে দেব। তিনি উত্তর সুরমার শিক্ষিত এসব তরুণদের মা-বাবাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ‘আপনার সন্তানরা কেবল পরিবারের নয়, পুরো এলাকার মানুষের গর্ব।’
এসময় উপস্থিত ছিলেন- মেডিক্যাল অফিসার ডা. এম. নূরুল ইসলাম, যমুনা ব্যাংক ঢাকার ফাস্ট এক্সিকিউটিভ অফিসার আবুল কালাম আজাদ, রূপালী ব্যাংকের সিলেট ডিভিশনের প্রিন্সিপাল অফিসার সৈয়দ আব্দুল মতিন, ঢাকা দক্ষিণ কলেজের প্রভাষক মো. শহিদূল ইসলাম, ইসলামী ব্যাংক সুনামগঞ্জ শাখার সিনিয়র সেকশন অফিসার আব্দুস শহীদ মাহবূব, জৈন্তা সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো.আনোয়ার হোসেন, উত্তরা ইউনিভার্িিটর প্রভাষক ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, ইঞ্জিনিয়ার আরিফুর রহমান, ইঞ্জিনিয়ার নেজামূল ইসলাম তপু, অ্যাডভোকেট নাজিম আবু আহমেদ, সাহানূর রহমান ও সেনা সদস্য আলমগীর হোসেন।



আরো খবর