নিরলসভাবে সেবা দিচ্ছেন নাজমিন বেগম

কাজী জমিরুল ইসলাম মমতাজ, দ.সুনামগঞ্জ
দক্ষিণ সুনামগঞ্জে করোনার মধ্যেও দিনরাত স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন দরগাপাশা ইউনিয়নের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিদর্শিকা নাজমিন বেগম। তার সেবায় সন্তুষ্ট এলাকার মানুষ। চাকুরি জীবনের শুরু থেকেই নিরলস ভাবে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছেন তিনি। গত ১৫ বছর যাবৎ তিনি পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে কাজ করছেন সুনামের সাথে। প্রতিদিনই সেবা দিচ্ছেন শতাধিক মানুষকে।
জানা যায়, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার এই মা ও শিশু কল্যাণকেন্দ্রেই একমাত্র কৈশোরকালীন স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। এখানে প্রতিমাসেই প্রায় ১০-১৫ টি নর্মাল ডেলিভারি ও শতাধিক নারীকে গর্ভকালীন সেবা প্রদান করা হয়।
কথা হলে দরগাপাশা গ্রামের এক মহিলা বলেন, আমরা রাতদিন সেবা পাই। যে কোন সমস্যা হলে সাথে সাথেই স্বাস্থ্য কেন্দ্রে চলে আসি। উনার সেবায় আমরা সন্তুষ্ট।
দিদার চৌধুরী নামের আরেকজন বলেন, একজন ভালো পরিদর্শিকা পেয়েছি আমরা। আমাদের এলাকার মানুষ খুব ভালো সেবা পাচ্ছে। আশাকরি এ সেবার মান সবসময় অব্যাহত থাকবে।
দরগাপাশা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা নাজমিন বেগম বলেন, নিজের সর্বোচ্চ দিয়ে মানুষকে সেবা করে আসছি। আমার কাজে কোন কমতি নেই। ১৫ বছর ধরেই মানুষের কল্যাণে নিয়োজিত আছি।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার বলেন, নাজমিন বেগম সঠিকভাবে তার দায়িত্ব পালন করছেন। তিনি সবসময়ই স্বাস্থ্য সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন।