নুসরাতের খুনিদের ফাঁসির দাবিতে মানবববন্ধন, বিক্ষোভ

স্টাফ রিপোর্টার
ফেনীর সোনাগাজীর মাদ্রাসারছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে শুক্রবার সুনামগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ বিকেল সাড়ে চারটায় পৌর শহরের আলফাত স্কয়ার এলাকার প্রথমে মানববন্ধন ও পরে শহরে বিক্ষোভ করে।
মানববন্ধন চলাকালে আয়োজক সংগঠনের সভাপতি গৌরি ভট্টাচার্যের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শরিফা আশ্রাফীর সঞ্চালনায় বক্তব্য দেন জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি শীলা রায়, আয়োজক সংগঠনের সহসভাপতি সঞ্চিতা চৌধুরী, কলেজশিক্ষক সবিতা বীর, সংগঠনের সদস্য সীমা বিশ্বাস, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আইনজীবী মতিয়া বেগম, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আসাদ মনি প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশে নারী ও শিশু নির্যাতন দিনদিন বাড়ছে। মানুষ চরমভাবে উদ্বিগ্ন। মাদ্রাসাশিক্ষার্থী নুসরাত জাহানকে যারা নিষ্ঠুরভাবে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করেছে তাদের ফাঁসি দিতে হবে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে এসব জঘন্য অপরাধ আরও ঘটবে, নুসরাতের মতো আরও অনেকে এই পরিণতির শিকার হবে। বাংলাদেশে এভাবে আর যেন কোনো নুসরাতের মৃত্যু না হয়। দেশে খুন, গুম, নারী ও শিশু নির্যাতনের ঘটনা উদ্বেগজনক হারে বেড়েছে। এসব অপরাধ বন্ধে সরকারের কঠোর আইনি প্রয়োগ দরকার। পাশাপাশি সমাজের সব শ্রেণি ও পেশার লোকজনকে ঐক্যবদ্ধভাবে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।