নুসরাত হত্যাকান্ডে জড়িতদের শাস্তির দাবিতে টিআইবি-সনাকের মানববন্ধন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের হত্যাকান্ডের ন্যায়বিচার ও দায়ীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এবং তার অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), সুনামগঞ্জ।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শহরের আলফাত উদ্দিন স্কয়ারে সনাক সভাপতি ধূর্জটি কুমার বসু’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি কনিজ সুলতানা, সদস্য সঞ্চিতা চৌধূরী, নুরুর রব চৌধুরী, যোগেশ^র দাশ প্রমুখ।
মানববন্ধনে টিআইবি’র ধারণাপত্র পাঠ করেন টিআইবি সুনামগঞ্জের এরিয়া ম্যানেজার ও সাবেক ইয়েস সদস্য আসাদুজ্জামান প্রিয়ন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন সনাক সহ-সভাপতি অ্যাড. খলিল রহমান, সদস্য এনামুল হক, মুক্তিযোদ্ধা সৈয়দুর রহমান, স্বজন সমন্বয়ক রমেন্দ্র কুমার দে, সদস্য কলি তালুকদার আরতি, ইউনুস আলী, মো. আশরাফুজ্জামান বাবলু, সুনামগঞ্জ ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যবৃন্দ ও টিআইবি সুনামগঞ্জের কর্মকর্তাবৃন্দ।
মানববন্ধনে সনাক-টিআইবি এর সুনির্দিষ্ট সুপারিশসমূহ উত্থাপন করেন সনাক সদস্য অধ্যক্ষ পরিমল কান্তি দে। সুপারিশসমূহ নি¤œরূপ:-
সুপারিশগুলো হলো-দ্রুত বিচার আদালতে নুসরাত হত্যাকা-ের ন্যায়বিচার নিশ্চিত করা। নুসরাত হত্যাকা-ে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রত্যেকের যথাযথ আইনি প্রক্রিয়ায় দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থার একাংশের বিরুদ্ধে অভিযোগের ক্ষেত্রে বিচার বিভাগীয় তদন্ত নিশ্চিত করা। বাংলাদেশে নারী ও শিশুর প্রতি সব ধরনের সহিংসতা প্রতিহত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ এবং এসব অপরাধের সাথে জড়িতদের ন্যয়বিচারের আওতায় আনার পাশাপাশি অপরাধের শিকার পরিবারকে সকল প্রকার সহায়তা প্রদান করা। নির্যাতিত নারী ও কন্যাশিশুদের ন্যায়বিচারসহ সকল ক্ষেত্রে ও পর্যায়ে নারীর অধিকার নিশ্চিত করার লক্ষ্যে বিদ্যমান আইনসমূহের কার্যকর প্রয়োগ এবং সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান, বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থা, বিচারব্যবস্থা ও প্রশাসনের নিরপেক্ষতা, পেশাগত উৎকর্ষ ও কার্যকারিতা নিশ্চিত করা। শিক্ষাপ্রতিষ্ঠান কর্মক্ষেত্রসহ সকল পরিবেশ ও পরিস্থিতিতে নারীর নিরাপত্তা বিধান, আর্থ-সামাজিক কর্মকা-ে নারীর পূর্ণ ও সম-অংশগ্রহণ এবং রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন নিশ্চিত করার লক্ষ্যে গৃহীত কার্যক্রমসমূহ বাস্তবায়ন করা। প্রেস বিজ্ঞপ্তি