‘নৈতিক শিক্ষা অর্জন করলে জীবনমানের উন্নয়ন সম্ভব’

বিশ্বম্ভরপুর প্রতিনিধি
বিশ্বম্ভরপুরে প্রফুল্ল কুমার সিনহা স্মৃতি মেধা বৃত্তি পরীক্ষার কৃতী শিক্ষার্থীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই মেধা মেধা বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) প্রদীপ সিংহ।
সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রদীপ সিংহ বলেন,‘প্রতিটি শিক্ষার্থীকে নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে হবে। নৈতিক শিক্ষা অর্জন করলে জীবনমানের উন্নয়ন সম্ভব। সুশিক্ষা অর্জন করে দেশ ও জাতির জন্য কাজ করতে হবে সকলকে। প্রতিটি শিক্ষার্থীকে মাদক থেকে দূরে থাকতে হবে। মাদককে ‘না’ বলতে হবে।’ তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন,‘শিশুকাল থেকে প্রত্যেক শিশুকে লেখাপড়ায় মনোযোগী করে তোলতে হবে। মনে রাখতে হবে, শুধু শিশুর পিতা নয়, শিশুদের শিক্ষিত করে গর্বিত পিতা হতে হবে। ’
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের এনডিসি গাজালা পারভীন রুহি, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার সমীর বিশ্বাস, সরকারি ডিবিডি কলেজের অধ্যক্ষ বিমলাংশু রায়।
উপজেলা আ’লীগ সহ-সভাপতি মো. মহরম আলীর সভাপতিত্বে ও শিক্ষক মো. শহিদুল হকের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রফুল্ল কুমার সিনহা স্মৃতি বৃত্তি ট্রাস্টের সভাপতি মঙ্গল কুমার সিনহা।
সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মো. সেলিম খান, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ্জত খান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা আক্তার রীনা, মাধ্যমিক শিক্ষা অফিসার ছরুয়ার আলম, শিক্ষক অঞ্জন কুমার দে, প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার বর্মন।
আলোচনা সভা শেষে ৫ম শ্রেণীর মেধা বৃত্তি পরীক্ষার মোট ৫৪জন কৃতী শিক্ষাথীর মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।