নৌকা যে পাবে তার পক্ষেই ঐক্যবদ্ধভাবে থাকতে হবে-আহমেদ হোসেন

স্টাফ রিপোর্টার
সিলেটের আলীয়া মাদ্রসা মাঠে ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জনসভায় সুনামগঞ্জের ৫ টি নির্বাচনী এলাকাসহ ১১ উপজেলা থেকে ব্যাপক গণজমায়েত ঘটাতে চায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ, সুনামগঞ্জের পাঁচ সাংসদ, পৌরসভার মেয়রসহ জনপ্রতিনিধিরা। এই লক্ষে সভা-সমাবেশ এবং প্রচারণা চলছে জেলাজুড়ে।
রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেনের উপস্থিতিতে অনুষ্ঠিত সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন বলেছেন, তাঁরা সর্বোচ্চ সংখ্যক গণ-জমায়েত নিয়ে সিলেটের আলীয়া মাদ্রাসা মাঠের সমাবেশে যোগদান করবেন।
রোববার দুপুরে সিলেট থেকে সুনামগঞ্জে আসার পথে দক্ষিণ সুনামগঞ্জের পাগলাবাজারে এবং শান্তিগঞ্জেও পথসভা করেছেন আহমেদ হোসেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার ইমন।
পাগলাবাজার ও শান্তিগঞ্জের সমাবেশে স্থানীয় নেতা-কর্মীরা আহমেদ হোসেনকে বলেছেন, ‘জগন্নাথপুর  
ও দক্ষিণ সুনামগঞ্জ থেকে সর্বোচ্চ সংখ্যক জমায়েতসহ তাঁরা প্রধানমন্ত্রীর জনসভায় যোগদান করবেন।’
এর আগে গত ২৫ ও ২৬ জানুয়ারি প্রধানমন্ত্রীর সিলেট সমাবেশ সফল করার লক্ষে জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জের আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।
রোববার বিকালে এমএ মান্নান বলেন,‘জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জে সংগঠনের নেতা-কর্মীরা প্রস্তুতি নিচ্ছেন, দুই উপজেলায় ২৫ ও ২৬ জানুয়ারি আমি গণসংযোগ করেছি। নেতা-কর্মীরা দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী’র আগমনে উজ্জীবিত, তারা ব্যাপক জমায়েতসহ সমাবেশে যোগদান করবেন।’
সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জানিয়েছেন, ছাতক- দোয়ারাবাজারের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীর সমাবেশে ব্যাপক জমায়েতসহ যোগদান করবেন।
সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্তা জানান, দিরাই ও শাল্লা থেকে ২০টি বাসে নেতা-কর্মীরা সিলেটের সমাবেশে যোগদান করবেন।
সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেছেন,‘জেলা আওয়ামী লীগ সিলেটের সমাবেশ সফল করার যে উদ্যোগ নিয়েছে, আমরা সকলে মিলেই এই উদ্যোগ সফল করবো।’
সুনামগঞ্জ পৌরসভার মেয়র আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আয়ুব বখ্ত জগলুল প্রধানমন্ত্রীর সিলেটের সমাবেশ সফল করার লক্ষে গত বৃহস্পতিবার সুনামগঞ্জ শহরে গণ-মিছিল ও সমাবেশ করেছেন। এই সমাবেশে জগলুল ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রীর সমাবেশে নেতা-কর্মীদের যাবার জন্য ৫০ টি বাস দেবেন তিনি।
জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান জানান, তাঁরা ৫ হাজার নেতা-কর্মী নিয়ে সিলেটের সমাবেশে যোগদান করার প্রস্তুতি নিয়েছেন।