ন্যায্যমূল্য দিতে না পারায় দুঃখ প্রকাশ কৃষিমন্ত্রীর

সু.খবর ডেস্ক
কৃষকদের উৎপাদিত ধানের ন্যায্যমূল্য দিতে না পারায় দুঃখ প্রকাশ করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী বছর থেকে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করবে সরকার। সোমবার দুপুরে টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়ক ভাঙন পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।
ড. আব্দুর রাজ্জাক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে ত্রাণ দিতে এসেছি। বন্যায় কৃষিখাতে ব্যাপক ক্ষতি হয়েছে। এ ক্ষতি কাটিয়ে উঠতে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ করা হবে। বন্যায় ক্ষতিগ্রস্তরা যে পর্যন্ত ক্ষতি পুষিয়ে উঠতে না পারবেন ততদিন পর্যন্ত তাদের মধ্যে ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, ভাঙনে ক্ষতিগ্রস্ত স্কুল-কলেজ রাস্তা-ঘাট দ্রুত সময়ের মধ্যে মেরামত করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ভূঞাপুরে যমুনার চরাঞ্চলে ২ হাজার জমির ওপর ৩-৪ হাজার কোটি টাকা ব্যয়ে অর্থনৈতিক জোন নির্মাণ করা হবে। এতে করে এ অঞ্চলের কেউ আর বেকার থাকবে না।
পরে কৃষিমন্ত্রী টেপিবাড়ি ভাঙন পরিদর্শন শেষে উপজেলার গাবসারা, নিকরাইল ইউনিয়ন ও পৌরসভা এলাকায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, টাঙ্গাইল পৌর মেয়র জামিলুর রহমান মিরন, ভূঞাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ, ভূঞাপুর পৌর মেয়র মাসুদুল হক মাসুদ প্রমুখ।
সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম