- সুনামগঞ্জের খবর » আঁধারচেরা আলোর ঝলক - http://sunamganjerkhobor.com -

ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার
জামালগঞ্জ উপজেলার ফেনারবাঁক ইউনিয়নের গজারিয়া গ্রামের অসহায় ছিদ্দেক আলী তার স্ত্রী হাজেরা খাতুন স্থানীয় ভূমি খেকোদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন। রবিবার বিকেলে শহরের মুক্তারপাড়া এলাকায় এই সংবাদ সম্মেলন হয়।
সংবাদ সম্মেলনে হাজেরা খাতুন জানান, প্রায় ১০ বছর আগে তপশীল ভূমি মৌজা যশমন্তপুর, জেএল নং ১১৩ এসএ খতিয়ান নং ১৪৯, এসএ দাগ নং ৭৭১ পরিমাণ ৯ শতাংশ ভিটারকম ভূমি মৌখিকভাবে খরিদ করেন। ভূমির মূল্য পরিশোধ করার পর খরিদা ভূমিতে বসতঘর নির্মাণ করেন। দলিল করার তাগিদ দিলেও ভূমির মালিক একরাম গংরা দলিল রেজিষ্ট্রার করে দেয়নি বরং তাদের বিরুদ্ধে উচ্ছেদ মামলা দেয়। এরপর থেকে বিভিন্ন সময়ে মিথ্যা মামলা মোকদ্দমা দিয়ে তাদেরকে হয়রানি করে আসছে। গত বছর একটি হত্যা মামলায় অহেতুক তার স্বামী, সন্তান ও তাকে আসামী করা হলে হাজত বাস করে জামিনে বেরিয়ে আসেন। তার ৩ ছেলে এখনও জেল হাজতে আছে। গত ২৭ মার্চ ভূমির মালিকেরা বসত ঘরে আগুন দিয়ে ও লুটপাট করে ৪ লক্ষাধিক টাকার ক্ষতি করে। এ ঘটনায় জামালগঞ্জ আদালতে মামলা দায়ের করেন হাজেরা। তিনি প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ন্যায় বিচারের দাবি জানান।
ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুণাসিন্ধু তালুকদার বলেন, গজারিয়া গ্রামের হাজেরা খাতুনের বসতভিটায় আগুন দেয়া হয়েছে। বিষয়টি আমি শুনেছি। আমার কাছে নালিশ করা হয়নি।
জামালগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত দেব বলেন, গজারিয়া গ্রামের হাজেরা খাতুনের আবেদন আমি পেয়েছি। এটা ফৌজদারী মামলা। আদালতে মামলা করতে আবেদনকারীকে বুঝিয়ে বলেছি।

  • [১]