পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা ও দেয়া মাহফিল

স্টাফ রিপোর্টার
কাজী শফিক হজ গ্রæপের উদ্যোগে পবিত্র আশুরার গুরুত্ব ও তাৎপর্য বিষয়ক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে মুক্তারপাড়া এলাকায় সংগঠনের নিজস্ব কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন হাফেজ মাও. আতাউর রহমান লস্কর। এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাও. মফিজুর রহমান, আলহাজ্ব মাও. অধ্যক্ষ আলী নুর, হাফেজ মাও. জয়নাল আবেদীন, মাও. আহমদ আলী আনোয়ার, হাফেজ মো. ইলিয়াছ উদ্দিন, সিনিয়র সাংবাদিক আকরাম উদ্দিন, কাজী আমিনুল ইসলাম, আলহাজ্ব ইদ্রিস আলী। সভা পরিচালনা করেন সংগঠনের পরিচালক আলহাজ্ব শফিকুল ইসলাম। কুরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাহমুদুল হাসান।
এছাড়া বক্তব্য রাখেন আলহাজ্ব ফারুক আহমদ, কাজী মাহবুবুল ইসলাম, কাজী মো. মমিনুল ইসলাম, তাহসিন আহমদ, সামীর আহমদ, আক্কাছ আলী, সেলিম আহমদ, আবুল কালাম, রেজওয়ান আহমদ, ওবায়দুর রহমান। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
সভায় বক্তারা বলেন,‘পবিত্র আশুরার ফজিলত বলে শেষ করা যাবে না। এই দিনে আল্লাহ দুনিয়া সৃষ্টি করেছেন, এই দিনে হযরত আদম (আ:) সৃষ্টি করেছেন, নিষিদ্ধ ফল খাওয়ার অপরাধে বেহেস্ত হতে বের করে দিয়েছেন এই দিনে, হযরত আদম (আ:) এর দোয়া কবুল হয় এই দিনে, আকাশ থেকে বৃষ্টি বর্ষিত হয় এই দিনে, ফেরাউন ডুবে মরে এই দিনে, ইমাম হোসেন (রা:) কারবালার প্রান্তরে এজিদ কর্তৃক শহীদ হন এই দিনে। এমন অনেক অনেক ঘটনা রয়েছে। এই জন্য এই দিনে বেশি বেশি ইবাদত বন্দেগি করতে হবে সকল মুসলমান জাতি। দেশ জাতির কল্যাণে আল্লাহর কাছে দোয়া চাইতে হবে বেশি বেশি করে।