পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

স্টাফ রিপোর্টার
আজ রবিবার ১২ রবিউল আউয়াল। ৫৭০ সালের এই দিনে মানব জাতির জন্য রহমত হিসেবে প্রেরিত মহানবী হযরত মুহম্মদ (সা.) এর শুভ আবির্ভাবের দিন। এ দিনটি মুসলিম উম্মাহর কাছে পবিত্র ঈদ—এ মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। ৫৭০ সালের এই দিনে আরবের মক্কা নগরীর সম্ভ্রান্ত কুরাইশ গোত্রে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)।
রবিবার সকালে পবিত্র ঈদ—ই—মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে শহরের ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঐতিহ্যবাহী রাজাপুরা দরবার শরীফ এর আধ্যাত্মিক সংগঠন হোসাইনীয়া কমিটি সুনামগঞ্জ জেলা শাখার ব্যবস্থাপনায় পরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্তপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর মাঠে দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়।
সভায় সদারত করেন রাজাপুরা দরবার শরীফ এর পীর আল্লামা শাহ মোহাম্মদ নাদিমুর রশিদ আল ক্বাদেরী (মা:জি:)।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. মোবারক হোসেন, তরুন সমাজসেবক আবুল হায়াত, হোসাইনীয়া কমিটি বাংলাদেশ এর কেন্দ্রীয় নেতা মাওলানা সিরাজুল ইসলাম খায়ের, হোসাইনীয়া যুব কমিটির কেন্দ্রীয় সেক্রেটারি মুফতি কে এম শামীম আহমদ চৌধুরী, জয়েন্ট সেক্রেটারি মুফতি কে এম নজরুল ইসলাম, মাওলানা ইমরান হোসাইন আল আযহারি, মাওলানা মিজানুর রহমান রাজাপুরী, মাওলানা আশরাফুল ইসলাম রাজাপুরী, হোসাইনীয়া কমিটি নেতা মে. :বোরহান আহমদ, মাওলানা নাজমুল হুদা মিসবাহ, উপাধ্যক্ষ মাওলানা কাজী আমিন আততাফহিম, মাওলানা মোসতাক আহমদ, মাওলানা দেলোয়ার হোসাইন, আব্দুল মবিন মুহুরী, মো. রোকন উদ্দিন মুহুরী, ডা. সাইদুর রহমান প্রমুখ।