পরিবার পরিকল্পনা বিভাগের ‘রোড শো’ শুরু

স্টাফ রিপোর্টার
পরিবার পরিকল্পনায় সচেতনতা সৃষ্টির লক্ষ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের আয়োজনে সুনামগঞ্জ থেকে কক্সবাজার ‘রোড শো’ শুরু হয়েছে।
‘গানে গানে, পথে পথে, সুখের জয়যাত্রা’ এই স্লোগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ শহরের শহীদ আবুল হোসেন মিনলায়তন প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ‘রোড শো’র উদ্বোধন করা হয়।
রোড শো’র উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।
বৃহস্পতিবার সকালে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে ও সুনামগঞ্জ পরিবার পরিকল্পনার ব্যবস্থাপনায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সিলেট বিভাগ পরিচালক ও যুগ্ম সচিব মো. কুতুব উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ ৪ আসনের সাংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুল্লাহ জুয়েল। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাম্মেল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিবার পরিকল্পনা সহকারি পরিচালক (সিসি) ডা ননী ভূষণ তালুকদার।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য অ্যাড.পীর ফজলুর রহমান মিসবাহ বলেন,‘ যত দিন যাচ্ছে বাংলাদেশের জনসংখ্যার হার বৃদ্ধি পাচ্ছে। তার প্রধান কারণ হচ্ছে দেশের মানুষের সচেতনতার অভাব। শুধু পরিবার পরিকল্পনাকে দায়িত্ব দিলে চলবে না সকলকেই দায়িত্ব নিতে হবে। মানুষকে সচেতন করে বলতে হবে, দু’টির বেশী সন্তান নেওয়া যাবে না। মানুষকে যদি সচেতন করা সম্ভব হয় তাহলে অব্যশই বাংলাদেশে জনসংখ্যা বৃদ্ধি কমানো সম্ভব হবে।’
আলোচনা সভা পরে বেলুন উড়িয়ে ‘রোড শো’ উদ্বোধন করেন উপস্থিত অতিথিগণ। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিভিন্ন শিল্পীরা। আগামী ৯ মে কক্সবাজারে গিয়ে এই ‘রোড শো’ সমাপ্ত হবে এবং সেখানেই সমাপনী অনুষ্ঠান হবে।