পাঁচ দিনব্যাপি একুশে বইমেলা ও বাঙালি সংস্কৃতি মেলা শুরু

স্টাফ রিপোর্টার
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহরে পাঁচ দিনব্যাপি একুশে বইমেলা ও বাঙালি সংস্কৃতি মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে শহরের ঐতিহ্য যাদুঘর প্রাঙ্গণে এই মেলার আয়োজন করা হয়েছে।
রবিবার বিকাল সাড়ে ৩ টায় ফুলের মালা কেটে ও রঙ্গিন বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
পাঁচ দিনব্যাপি একুশে বইমেলা ও বাঙালি সংস্কৃতি মেলা উপলক্ষে ঐহিত্য জাদুঘর প্রাঙ্গণে ২৮ টি স্টল বসেছে। স্টলে নানান বই বিক্রি হচ্ছে। মেলা প্রতিদিন বিকাল ৩ টায় থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে।
উদ্বোধনের পর উন্মুক্ত মঞ্চে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। স্বাগত বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রদীপ সিংহ। প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ। জেলা প্রশাসক বলেন,‘ ভাষা আন্দোলনকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপনের পাশাপাশি বাঙালি সংস্কৃতির উন্মেষ ঘটানোর উদ্দেশ্যে অমর একুশে বই মেলা ও সংস্কৃতি মেলার আয়োজন করা হয়েছে।
মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মো. এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শরিফুল ইসলাম, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, মুক্তিযোদ্ধা আব্দুল হাসিম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মন, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফয়জুর রহমান, শহীদ জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অ্যাড. সালেহ আহমদ, জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাবেল, বুলচাঁন্দ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. রুহুল আমিন প্রমুখ।