পুনমির্লনী উৎসবে বাঁধাভাঙা উচ্ছ্বাস

জগন্নাথপুর অফিস
‘এসো ফিরে যাই শৈশবে, শেকড়ের সন্ধানে,স্মৃতির টানে মাতবো মোরা নবপ্রাণে’ এই শ্লোগানকে সামনে রেখে বাঁধ ভাঙা উচ্ছাসে মেতে উঠলেন প্রাক্তন শিক্ষক-শিক্ষার্থীরা। দিনভর কাটল উৎসব, আনন্দ আর হাসিখুশিতে।
শনিবার জগন্নাথপুর উপজেলার মিরপুর ইউনিয়নেব মিরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৯০তম প্রাক্তন শিক্ষার্থী পুনমির্লনী অনুষ্ঠানে এমন দৃশ্য দেখা গেছে।
বিদ্যালয়ের পাশেই মিরপুর বাজারস্থ স্টেডিয়াম বর্ণিল সাজে সজ্জিত করা হয়। নান্দনিক এবং দৃষ্টিনন্দন রূপে স্টেডিয়ামের মাঠ জুড়ে অনুষ্ঠানস্থল পর্যন্ত সাজানো হয়েছে। সামনে আর্কষণীয় মঞ্চ। পাশে ফটো সেশনের জন্য সুরক্ষিত একটি সজ্জিত স্থান তৈরী করা হয়। অনুষ্ঠানের এক পাশে পুরুষ অপর পাশে নারীদের বসার জন্য চেয়ার পাতা।
সকাল ১০টা থেকেই দেশ বিদেশ থেকে আগত সাবেক শিক্ষক-শিক্ষার্থীরা আসতে থাকেন অনুষ্ঠানস্থলে । দুপুরের দিকে পুরো অনুষ্ঠানস্থল মিলন মেলায় পরিণত হয়। এসময় উৎসবে ভাসতে থাকেন শিক্ষক-শিক্ষার্থীরা। প্রিয় বিদ্যালয়ের স্মৃতিচারণ করা হয়।
দুপুর সাড়ে ১২ টার দিকে মিরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক হরমুজ আলী, প্রাক্তন সিনিয়র শিক্ষার্থী কলকলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস শহিদ, ইকবাল হোসেন আনাসহ কয়েকজন শিক্ষক শিক্ষার্থীর সমন্বয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠান আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এসময় জাতীয় সংগীত পরিবেশন করেন প্রাক্তন শিক্ষার্থীরা।
পরে পুনমির্লনী বাস্তবায়ন কমিটির আহবায়ক বিদ্যালয়ের সাবেক শিক্ষক হরমুজ আলীর সভাপতিত্বে ও বাস্তবায়ন কমিটির সদস্য সচিব প্রাক্তন শিক্ষক সাংবাদিক ইকবাল হোসেন আনা, অর্থ সচিব সত্যজিৎ রায় তালুকদার, সাবেক শিক্ষার্থী যুক্তরাজ্য প্রবাসী নোমান আহমদ, ও রুহেল আহমদের যৌথ পরিচালনায় বক্তব্য দেন মিরপুর পাবলিক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক রাধা রঞ্জন দেব, রফিক উদ্দিন, সিতেশ চন্দ্র দাস তালুকদার, মীর হাবিবুর রহমান, রুহুল আমিন, সাইফুর রহমান, অধ্যাপক শংকর চক্রবর্তী, আফিয়া বেগম, শিক্ষার্থী সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, যুক্তরাজ্য প্রবাসী আব্দুস শহিদ, আকমল খান, আনসার আহমদ,মনু মোহাম্মদ মতছির আলী, কামাল উদ্দিন, হারুন মিয়া, আফরোজ আলীসহ সাবেক শিক্ষক ও শিক্ষার্থীরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
অনুষ্ঠানের আয়োজকরা জানান, আজ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে সিলেট বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান উপস্থিত থাকবেন।