পুলিশ-জনগণ সেতুবন্ধন করতে হবে -ডিআইজি

স্টাফ রিপোর্টার
পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বলেছেন, ‘ পুলিশ এখন জনগণের বন্ধু। বর্তমান সময় পুলিশের জন্য কঠিন একটা সময়, কারণ দিন যত যাচ্ছে দেশে নতুন নতুন অপরাধ সুষ্টি হচ্ছে। আর এই অপরাধ জগত থেকে দেশকে বাঁচাতে হলে পুলিশ জনগণের মধ্যে বন্ধুত্বের সেতুবন্ধন তৈরী করতে হবে। পুলিশ জনগণ বন্ধুত্বের সেতুবন্ধন তৈরি হলে জঙ্গি, মাদক ও অপরাধমুক্ত সোনার বাংলাদেশ গড়া সম্ভব।
শনিবার বিকালে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনসে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানের সভাপতিত্বে ডিআইজি আরো বলেন, ‘পুলিশের কাজ হচ্ছে একটি চ্যালেজিং কাজ, কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে আমরা আমাদের দায়িত্ব পালন করে থাকি। তবে পুলিশকে প্রাতিষ্ঠানিক দায়িত্বের পাশাপাশি বিনোদনের সুযোগ দিতে হয়।সদর থানার এস. আই রিপন চন্দ্র গোপের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা, সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, সিভিল সার্জন ডা. আশুতোশ দাস, অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুল্লাহ জুয়েল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল মোমেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পি.পি ড. খায়রুল কবির রুমেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সদর মডেল থানার ওসি মো. শহীদুল্লাহ, ডিআইও-ওয়ান আনোয়ার হোসেন মৃধা, ডিআইও-টু আব্দল লতিফ তরফদার, ডিবির ওসি কাজী মুক্তাদির হোসেন প্রমুখ।
আলোচনা সভার আগে পুলিশ সমাবেশের কেক কাটেন ডিআইজিসহ বিশেষ অতিথিগণ।
পুরস্কার বিতরণীর আগে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইনস মাঠে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার মধ্যে ছিল যেমন খুশি, তেমন সাজ, বাজনার তালে তালে বালিশ বদল, রশি টানাটানি, ১০০ মিটার দৌড়।