‘পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে সকলকে সচেতন করে তুলতে হবে’

স্টাফ রিপোর্টার
জাতীয় পুষ্টি কার্যক্রম বাস্তবায়ন ও পরিবীক্ষণ সমন্বয় বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় নিউট্রিশন এট দি সেন্টার, কেয়ার বাংলাদেশের সহযোগিতায় এবং জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় অতিরিক্ত সচিব রোকসানা কাদের।
সার্কিট হাউজের হলরুমে জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে এছাড়াও বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রুহুল আমিন তালুকদার, সিভিল সার্জন ডা. আশুতোষ দাস, প্রেজেন্টেশন উপস্থাপন করেন কেয়ার বাংলাদেশের প্রতিনিধি হাফিজুর রহমান । মতবিনিময় সভায় জেলা পর্যায়ের কর্মকর্তা, উন্নয়নকর্মী ও সাংবাকিরা উপস্থিত ছিলেন।
এর আগে স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা কাদের বলেছেন, ‘পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ে তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরে সকলকে আরো সচেতন করে তুলতে হবে। বর্তমান স্বাস্থ্য ও সার্বিক উন্নয়ন বান্ধব সরকার জনগণের কল্যাণে সবাধিক গুরুত্ব দিয়ে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশ     
সার্বিক উন্নয়নে এগিয়ে যাচ্ছে।’
বুধবার বিকালে বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নিউট্রেশন এট দ্যা সেন্টার প্রকল্পের সহযোগীতায় পুষ্ঠি কার্যক্রমের বহু খাতের অংশগ্রহণের অভিজ্ঞতার আলোকে উপজেলা পুষ্ঠি সমন্বয় এসব কথা বলেন স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা কাদের।
উপজেলা চেয়ারম্যান মো. হারুনুর রশিদ’র সভাপতিত্বে ও উপজেলা প. প. কর্মকর্তা মো. আব্দুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সমীর বিশ্বাস।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. রুহুল আমিন তালুকদার, সিভিল সার্জন কর্মকর্তা ডা. আশুতোষ দাশ, জেলা প. প. বিভাগের উপ-পরিচালক মো. মোজাম্মেল হক, জেলা স্থানীয় সরকারে বিভাগের উপ-পরিচালক মো. এমরান হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. জালাল উদ্দিন মুর্শেদ।
এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা দিপক রঞ্জন দাশ, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আকিবুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান সুলেমান তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার, পলাশ ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাইয়ূম, ধনপুর ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম তাং, প্রেসক্লাব  সভাপতি স্বপন কুমার বর্মন, ইউনিয়ন সদস্য প্রতিমারানী, এনজিও প্রতিনিধি মুসলে উদ্দিন লস্করসহ অন্যান্য এনজিও ও সুশীল সমাজের প্রতিনিধিরা।