পুসাস এর নির্বাহী পরিষদ গঠন

পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ সুনামগঞ্জ (পুসাস) এর নতুন নির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। ২০২২—২৩ মেয়াদের জন্য গঠিত কমিটিতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী আশহার ইনতেযাম তাহবির কে সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী নাঈমুস সাকিব কে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এই নির্বাহী পরিষদের মডারেটর হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ৩য় বর্ষের শিক্ষার্থী অর্জন রায়। এটি পুসাসের ৪র্থ কমিটি।
২০১৭ সালে যাত্রা শুরুর পর, ২০১৯ সালে পুসাসের ১ম কমিটি ঘোষণা করা হয়েছিল। বৃহস্পতিবার (৬ই অক্টোবর) সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় ২০২১—২২ খ্রিস্টাব্দের সভাপতি খালেদ মাহমুদ সাইফুল্লাহ ও সাধারণ সম্পাদক শাহ রিয়াজ হাসান নাবিল স্বাক্ষরিত পত্রে এই পরিষদ আগামী ১ বছরের জন্য অনুমোদিত হয়।
নতুন নির্বাহী পরিষদের অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ সভাপতি অভিষেক দাস অনিক, অনিন্দ্য দাস, পারভেজ আনোয়ার, মোহাম্মদ মহিউদ্দিন, শুভেন্দু দাস আবির, এম.আর.তালহা, ফজলে রাব্বি ফাহিম, রিফাত জামিল রিয়াদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল রহমান মিলন, মোস্তফা নুরুজ্জালাল হীরা, জহুরা আক্তার মীম, মো. ইব্রাহিম, সাইফুল ইসলাম, শিশির সাহা, মোবাশ্বির নূর সিয়াম, জাফর ইকবার, শিশির দাস।
সাংগঠনিক সম্পাদক (সাধারণ) সৌরভ তালুকদার, সাংগঠনিক সম্পাদক (শিক্ষা) সারোয়ার রবিউল স্বচ্ছ, সাংগঠনিক সম্পাদক (সভা) রেদওয়ান রকিব, সাংগঠনিক সম্পাদক (সংস্কৃতি)—নন্দিনী কর্মকার প্রাচী, সহ সাংগঠনিক সম্পাদক তুহিন উর রহমান, তানভীর আহমেদ সৌরভ, আল মুবিন আখঞ্জি, সৈয়দ তানভীর আহমেদ, আল মাহমুদ নাঈম, বিপুল দাস, মো. আজিজুল হক।
এবারই প্রথমবারের মতো পুসাস ১০ উপজেলায় উপজেলা সমন্বয়ক ঘোষণা করে। এছাড়াও উক্ত নির্বাহী পরিষদে ১১ জনকে সম্পাদক, ৩৩ জনকে উপ—সম্পাদক ও আরও ৫০ জনকে কার্যনির্বাহী সদস্য হিসেবে ঘোষণা করা হয়।
সভার শুরুতে পুসাসের গত এক বছরের কার্যক্রম বর্ণনা করেন বিগত কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অর্জন রায়।সভায় আরও উপস্থিত ছিলেন ১৯—২০ এবং ২০—২১ এর প্রতিষ্ঠাতা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন। তারা তাদের অভিজ্ঞতা ও দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
প্রেসবিজ্ঞপ্তি